বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কাশিয়ানীর ইউএনও’র ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি   |   শনিবার, ১৮ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

কাশিয়ানীর ইউএনও’র ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস

সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি (কোভিড ১৯) করোনা ভাইরাস। এ পরিস্থিতিতে সরকার নিয়েছে নানা পদক্ষেপ। সরকারি নির্দেশনা বাস্তবায়নে ও করোনা সংক্রমণ ঠেকাতে কাশিয়ানী প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়।
করোনা প্রতিরোধ যুদ্ধে নিরলস কাজ করেন কাশিয়ানীর ইউএনও সাব্বির আহমেদ। তিনি রাতদিন ছুটে চলেন মানুষকে করোনা সংক্রমণ থেকে রক্ষা করার জন্য। তিনি কখনও ছুটছেন জনসাধারণকে সচেতন করতে। কখনও রাতের আঁধারে, কখনো দিনের আলোতে গৃহবন্দি মানুষের কাছে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে। আবার কখনও ছুটে যাচ্ছেন বিভিন্ন হাট-বাজার মনিটরিং করতে।
তিনি সার্বক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও মুঠোফোনের মাধ্যমে গোটা উপজেলার সকল শ্রেণি-পেশার মানুষের সাথে যোগাযোগ রক্ষা করে চলেছেন। অদৃশ্য আতঙ্কের মাঝে নিজের জীবনকে তুচ্ছ মনে করে অবিরাম ছুটে চলেছেন ইউএনও সাব্বির আহমেদ।
এতোদিন কাশিয়ানী উপজেলা কোন করোনা রোগী শনাক্ত হয়নি। আজ শনিবার প্রথমবারের মতো কাশিয়ানী উপজেলায় চারজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
এ ঘটনার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহমেদ ‘ইউএনও কাশিয়ানী’ নামের অফিসিয়াল ফেসবুক পেজে একটি আবেগঘন স্ট্যাটাস দেন।

তিনি লিখেছেন- “আমরা আমাদের দায়িত্ব পালন করছি, আপনি নাগরিক হিসেবে রাষ্ট্র ও দেশের প্রতি দায়িত্ব পালন করছেন তো? তাহলে আইন মেনে ঘরে থাকুন, পরিবার ও সমাজকে নিরাপদে রাখুন। ১ বছর ১০ মাসের শিশু সন্তানকে ইদানিং কাছে নিতে ভয় হয় ওর নিরাপত্তার জন্য। আমার নিজ উপজেলা শিবচরে লক ডাউনে থাকা আমার অতি প্রিয় মুখ বাবা-মাকে দেখা হয় না বহুদিন। প্রতিদিন প্রায় পাঁচ শতাধিক ফোন ও ফেইসবুক ম্যাসেজ; হাট-বাজারে, মাঠে-ঘাটে অসচেতন মানুষের অহেতুক ঘোরাঘুরি; নিষেধাজ্ঞা না মেনে দোকান-পাট খোলা রাখা এবং ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে আসা মানুষের হোম কোয়ারেন্টাইন না মানার প্রবণনতা-এ রকম অনেক অনেক অভিযোগ মধ্যরাতেও ঘুমাতে দেয় না। ঘুমাতে যাই এ প্রত্যাশা নিয়ে যাতে ঘুম থেকে উঠেই কোন নতুন ভোর দেখবো। কিন্তু তা আর হয়ে উঠে না। আমাদের সবটুকু সক্ষমতা দিয়ে কাশিয়ানীবাসিকে ভালো রাখার চেষ্টা করছি। মহান আল্লাহর নিকট দোয়া করছি যাতে মহান আল্লাহ আমাদের সবাইকে এ বিপদ থেকে রক্ষা করেন। সবকিছুর পর কাশিয়ানীর একজন হয়ে আপনাদের নিকট বিশেষ অনুরোধ ঘরে থাকুন, প্রিয়জনকে সময় দিন, তাদের নিয়ে সবাই নিজ নিজ বাড়িতে নিরাপদে থাকুন।”
স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক ভাইরাল হয়। এতে অনেকেই লাইক ও কমেন্ট করেন এবং ইউএনওর ভূয়াসি প্রশংসা করেন।

Facebook Comments Box


Posted ১০:০২ অপরাহ্ণ | শনিবার, ১৮ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০