• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাশিয়ানী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে আলোচনার শীর্ষে যারা

    বিশেষ প্রতিবেদক | ২৯ জানুয়ারি ২০১৯ | ১০:০২ পূর্বাহ্ণ

    কাশিয়ানী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে আলোচনার শীর্ষে যারা

    গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার সর্বত্রই এখন একটিই আলোচনা চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে কে কে পাচ্ছেন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন।


    আলোচনায় প্রথমেই চেয়ারম্যান পদে উঠে আসছে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোক্তার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মঞ্জুয়ারা বেগম ও ভাইস চেয়ারম্যান পদে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার শহিদুল ইসলামের নাম।


    গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ত্যাগী নেতাদের অধিকাংশই উপজেলা পরিষদ নির্বাচনে এসব ত্যাগী নেতাকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চান। কারণ হিসাবে উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জানান, শত প্রতিকুল অবস্থাতেও দল পরিবর্তন করেননি এই তিন ব্যক্তি। দলের জন্য তারা সব সময় নিবেদিত সৈনিক।

    বীর মুক্তিযোদ্ধা মোঃ মোক্তার হোসেন;

    চেয়ারম্যান পদে আলোচনায় থাকা বীর মুক্তিযোদ্ধা মোঃ মোক্তার হোসেন কাশিয়ানী উপজেলার তিলছড়া গ্রামের সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। ঘোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়ায় হাতে খড়ি দেন এই নেতা। রামদিয়া শ্রীকৃষ্ণ শশী কোমল বিদ্যাপীঠ থেকে তিনি এস এস সি পাস করেন। তিনি এ সময়েই ছাত্রলীগ নেতা হিসাবে পরিচিতি লাভ করেন এলাকায়। রামদিয়া এস.কে কলেজ থেকে এইচ,এস,সি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে দর্শন বিভাগে ভর্তি হয়ে সক্রিয় ভাবে ছাত্র রাজনীতিতে যোগ দেয় তিনি।

    বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেতু ও পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের যখন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এবং বাহালুল মজনু চুন্নু সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন সেই কমিটিতে কাশিয়ানীর এই ত্যাগী নেতা মোঃ মোক্তার হোসেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। একাদশ শ্রেণীর ছাত্র থাকা অবস্থায় জাতির জনক শেখ মুজিবুর রহমানের ডাকে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ঝাপিয়ে পড়েন এই বীরমুক্তি যোদ্ধা। তিনি ভারত থেকে প্রশিক্ষন শেষে প্রথমে খুলনা এবং পরবর্তীতে নিজ এলাকা কাশিয়ানীতে অসংখ্য খন্ড যুদ্ধে অংশ নেন। বিশ্ববিদ্যালয়ের লেখাপড়া শেষে মাটির টানে আবার তিনি ফিরে আসেন গোপালগঞ্জ জেলার কাশিয়ানীতে।

    তিনি প্রথমে উপজেলা (ততকালীন থানা) আওয়ামীলীগের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। এরপর তিনি উপজেলা আওয়ামী লীগের সফল সাংগঠনিক সম্পাদক হিসাবে দুইবার এবং যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে একবার নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন। দলীয় নেতাকর্মীরা তার সাংগঠনিক দায়িত্ব বোধের কারণে ২০০৪ সালে দলীয় তাকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করেন। তার দলীয় কাজে সন্তষ্ট হয়ে দলীয় নেতাকর্মীরা তাকে ২০১৫ সালে উপজেলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে নির্বাচিত করে। বীর মুক্তিযোদ্ধা মোঃ মোক্তার হোসেনকে জাতীয় পাটির শাষন আমলে জাতীয় পাটিতে যোগ দিতে অব্যাহত চাপ সৃষ্টি করে। এই ত্যাগী নেতা জাতীয় পাটিতে যোগ না দেবার অপরাধে তৎকালীন সময়ে তার ঠিকাদারী কাজ শেষে বিভিন্ন অজুহাতে তার বিল আটকে দেয়। তৎকালিন সময়ে তার ঠিকাদারী বিলের মোট নয় লাখ টাকা বাজেয়াপ্ত করে দেয় এল.জি.ই.ডি প্রকৌশল বিভাগ। পিতার জমি বিক্রি করে শ্রমিক ও মালামালের টাকা পরিশোধ করেন তিনি। অসহায় এই নেতার সংসার চালানোর দ্বায়িত্ব গ্রহণ করেন স্ত্রী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ফেরদৌসি আক্তার। এরশাদ পতন আন্দোলনে তিনি সক্রিয় নেতৃত্ব দেন। তার দলীয় কর্মকান্ড এরশাদ পতন আন্দোলন,বিএনপি আমলে অসহোযোগ আন্দোলনে তার ভূমিকা,জাতীয় পাটিতে যোগ না দেবার কারণে তার উপর আর্থিক নির্যাতন তার সফল রাজনৈতিক ব্যাক্তিত্ব বিবেচনা করলে তিনি আসন্ন উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসাবে মনোনয়ন পেতে পারেন বলে নেতাকর্মীরা ও উপজেলার সচেতন মহলের ধারণা। সব মিলে তিনি একজন সফল রাজনীতিবিদ। তিনি এবারের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী হিসাবে আসতে পারেন বলে সব মহল ধরণা করছে।

    মঞ্জুয়ারা বেগম;

    কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস মঞ্জুয়ারা বেগমকে আসন্ন উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে দেখতে চায় কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ সাধারণ জনগণ।
    কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দের মতে, মিসেস মঞ্জুয়ারা বেগম আজীবন বঙ্গবন্ধুর আদর্শের ত্যাগী ও পরীক্ষিত নেতা। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় আপোষহীন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কাশিয়ানী-মুকসুদপুরের মাটি ও মানুষের নেতা মুহাম্মদ ফারুক খান এমপির বিশ্বস্ত ও আস্থাভাজন। দলের দুর্দিনের পরীক্ষিত সৈনিক। কাশিয়ানী উপজেলার উন্নয়নে তার মত ত্যাগী, নির্লোভ-নির্মোহ নেতার বড় প্রয়োজন।
    কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরাফত হোসেন হোসেন লাভলু বলেন, ‘আমরা আগামী উপজেলা নির্বাচনে মিসেস মঞ্জুয়ারা বেগমকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে দেখতে চাই। আমরা বিশ্বাস করি আমাদের এই চাওয়া পূরণ হবে।’
    কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু বলেন, আমরা কাশিয়ানী সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যানসহ সর্বস্তরের জনগণ মনে করি, আগামী উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিসেস মঞ্জুয়ারা বেগম দলের মনোনয়ন পাবেন। তার জয়ের মাধ্যমে কাশিয়ানী সদরের কোনো নারী উপজেলা ভাইস চেয়ারম্যান হবে।
    তিনি বলেন, ‘আমরা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কাশিয়ানী-মুকসুদপুরের মাটি ও মানুষের নেতা মুহাম্মদ ফারুক খানের কাছে অনুরোধ করবো তিনি যেন মিসেস মঞ্জুয়ারা বেগমকে মনোনয়ন দেন।’
    রাজনৈতিক জীবনে মিসেস মঞ্জুয়ারা বেগম আজীবন আওয়ামী লীগ কর্মী। কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। ছিলেন কাশিয়ানী উপজেলা মহিলা লীগের সভানেত্রী। বর্তমানে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

    খন্দকার শহিদুল ইসলাম;
    ছাত্রজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত খন্দকার শহিদুল ইসলাম। দীর্ঘদিন ধরে কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালনের পাশাপাশি সাধারণ মানুষের পাশে থেকে এলাকায় কাজ করে যাচ্ছেন তিনি। বহু শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসায় দান-অনুদান করে যাচ্ছেন তিনি।

    ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রত্যাশী খন্দকার শহিদুল ইসলাম বলেন, আমি দলের প্রতি আস্থাশীল। গোপালগঞ্জ-১ আসনের মাটি ও মানুষের নেতা, পাঁচবার নির্বাচিত এমপি এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে দলীয় কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছি। আমাকে দল থেকে মনোনয়ন দিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইসতেহার বাস্তবায়নে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সংসদ সদস্য মুহাম্মদ ফারুক খানের একজন সহযোগী হিসেবে এলাকার জনগণের জন্য কাজ করে যেতে চাই।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673