বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৩, ২০২০

কাশিয়ানীতে ইউএনওর উদ্যোগে উদ্ধারকৃত সরকারি জমিতে হচ্ছে পার্ক

  |   বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট  

কাশিয়ানীতে ইউএনওর উদ্যোগে উদ্ধারকৃত সরকারি জমিতে হচ্ছে পার্ক

দীর্ঘ ৪০ বছর ধরে অবৈধ দখলে থাকা প্রায় ৩ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করে পার্ক নির্মাণের উদ্যোগ নিয়েছেন কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাব্বির আহমেদ। তিনি উপজেলার তিলছড়ায় ঢাকা-খুলনা মহাসড়কের পাশে গোপালপুর বাসস্ট্যান্ড এলাকায় এ পার্ক নির্মাণের উদ্যোগ নেন।
পার্ক নির্মাণের নান্দনিক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ওই এলাকার সর্বস্তরের মানুষ। এতে ওই এলাকার বিনোদন প্রিয় মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হতে চলেছে। পার্কটির নির্মাণ কাজ বাস্তবায়ন করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস।
কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিন্টু বিশ্বাস জানান, উপজেলার ৮৬ নং তিলছড়া মৌজার ৩৩২৬ নং দাগেরবি, আর, এস ১ খতিয়ানভূক্ত হালটের ১.০১ এক সম্পত্তি দীর্ঘদিন ধরে স্থানীয়রা বসতবাড়ি, দোকানপাট ও মার্কেট নির্মাণ করে অবৈধভাবে দখল করে রেখেছিল। গত ১৯ ডিসেম্বর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাব্বির আহমেদের নির্দেশে এসব অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়। ওই জমিতে উপজেলা প্রশাসন ও পরিষদের সিদ্ধান্তে পার্ক নির্মাণের কাজ শুরু হয়েছে। পার্ক নির্মাণের খবরে সাধারণ মানুষের মাঝে উৎসাহ উদ্দিপনা সৃস্টি হয়েছে। এর মধ্য দিয়ে বিনোদন বঞ্চিত এলাকাবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হতে চলেছে।
ওড়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বদরুল আলম বিটুল বলেন, ইউএনও সাব্বির আহমেদ কাশিয়ানীতে যোগদানের পর থেকেই বিভিন্ন সামাজিক ও উন্নয়নমূলক কর্মকান্ডের মাধ্যমে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে সর্বমহলে ব্যাপকভাবে প্রশংসা কুড়াচ্ছেন। আমাদের এলাকায় সরকারিভাবে বিনোদনের কোন ব্যবস্থা নেই। ইউএনও এবং এসিল্যান্ড স্যার সাধারণ মানুষের বিনোদনে জন্য পার্ক নির্মাণের কাজ শুরু করেছেন। এমন মহত উদ্যোগকে আমরা স্বাগত জানাই। তিনি সাধারণ মানুষের বিনোদনের জন্য একটি প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছেন।’
তিলছাড়া গ্রামের হাসু মিয়া বলেন,‘ এলাকার মানুষের চিত্ত বিনোদনের জন্য পার্ক জরুরী। এখানে পার্কের কাজ শুরু হয়েছে। এ খবরে আমরা খুবই সন্তুষ্ট। দ্রুত পার্কের কাজ সমাপ্ত করার জন্য দাবি জানাচ্ছি। পার্ক হলে আমরা সন্তান, স্বজন ও পরিবার বর্গ নিয়ে সুস্থ্য বিনোদনের সুযোগ পাবো। সময় কাটানোর ভাল জায়গা সৃস্টি হবে বলে আমি বিশ্বাস করি। ’
কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ বলেন, ‘আমি কাশিয়ানীতে যোগদানের পর দেখলাম কাশিয়ানী উপজেলায় মানুষের বিনোদনের জন্য সরকারিভাবে কোন পার্ক নেই। এই বিষয়টি বিবেচনা করে তিলছড়া এলাকায় স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ এলাকাবাসীর সহযোগিতায় সরকারিভাবে একটি পার্কটি গড়ে তোলার উদ্যোগ নিয়েছি।


Posted ৯:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]