• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাশিয়ানীতে মহাজন্মষ্ঠামী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা

    প্রসীদ কুমার দাসঃ- | ০২ সেপ্টেম্বর ২০১৮ | ৪:০২ অপরাহ্ণ

    কাশিয়ানীতে মহাজন্মষ্ঠামী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা

    গোপালগঞ্জের কাশিয়ানীতে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৪ তম আবির্ভাব তিথী উপলক্ষে কাশিয়ানী কেন্দ্রীয় সার্বজনীন শ্মশান কালী মন্দিরের আয়োজনে মহাজন্মষ্ঠামী উৎসব ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।


    রবিবার সকাল ৮ ঘটিকায় কাশিয়ানী উপজেলার সাবেক চেয়ারম্যান জনাব শ্রী সুব্রত ঠাকুর (হিল্টু) ও কাশিয়ানী উপজেলার সদর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জনাব মশিউর রহমান খাঁন উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন এবং কাশিয়ানী উপজেলার সকল ধর্মপ্রাণ সনাতনী ভক্তবৃন্দের উপস্থিতিতে এক বর্ণাঠ্য মঙ্গল শোভাযাত্রায় বের হন।


    মঙ্গল শোভাযাত্রাটি কাশিয়ানী কেন্দ্রীয় সার্বজনীন শ্মশান কালী মন্দির হতে শুরু করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় কাশিয়ানী কেন্দ্রীয় সার্বজনীন শ্মশান কালী মন্দিরে এসে শেষ হয়।

    মঙ্গল শোভাযাত্রা শেষে এক ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়।

    আলোচনা সভায় কাশিয়ানী উপজেলার সাবেক চেয়ারম্যান জনাব শ্রী সুব্রত ঠাকুর (হিল্টু)বলেন, দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে শ্রীকৃষ্ণের জন্ম হয়। দুষ্টের দমন করে পৃথিবীতে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার জন্য তিনি মানুষরূপে পৃথিবীতে এসেছিলেন। ঘোর অমানিশার অন্ধকারে জন্মগ্রহণ করায় কৃষ্ণের গায়ের রং শ্যামল, অন্য অর্থে ধূসর, পীত, কিংবা কালো। শ্রী কৃষ্ণের জীবনী পাঠ ও কর্মকান্ড মানব সমাজকে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতির বন্ধনে বিশ্ব সমাজকে আবদ্ধ করার শিক্ষা দেয়।

    তিনি আরো বলেন, চলার পথের পাথেয় হিসেবে তার দর্শন ও প্রেমের বাণী মানবসমাজে চলার পথে অনন্য ভূমিকা পালন করে। শুধু দুষ্টের দমনই নয়, এক শান্তিময় বিশ্ব প্রতিষ্ঠার লক্ষ্যে শ্রীকৃষ্ণের জন্মদিন তথা জন্মাষ্টমী নিয়ে আসে জাতি ধর্ম নির্বিশেষে এক শুভ আনন্দময় বার্তা।
    নির্যাতিত নিপীড়িত মানুষকে রক্ষায় তিনি পরিত্রাতার ভূমিকায় অবতীর্ণ হন।

    অন্ধকার সরিয়ে আলোয় আলোয় ভরিয়ে তোলেন পৃথিবীকে। নানা লীলার মধ্য দিয়ে তিনি নিজেকে প্রকাশিত করেন। একদিকে দুষ্টের দমনে তার কঠোর রূপ, অন্যদিকে প্রেমের মূর্ত প্রকাশে গোটা মানবজাতিকে শান্তি ও সত্যের পথ দেখায়

    এসময় কাশিয়ানী উপজেলার সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব মশিউর রহমান খাঁন বলেন, হিন্দুধর্মালম্বীদের মতে শ্রী কৃষ্ণের জন্মই হয়েছে অশুভ শক্তিকে বিনাশ করে বিশ্বে সুখ ও শান্তি প্রতিষ্ঠিত করার জন্য। তাই সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করি সকলের মাঝে সুখ ও শান্তি বিরাজ করুক। দেশ ও জাতি তথা বিশ্বে শান্তি প্রতিষ্ঠা হউক।

    ধর্মীয় আলোচনা সভা শেষে দেশ মাতৃকা ও বিশ্বজননীর সকল সন্তানের শান্তি ও কল্যাণ কমনা করা হয় এবং দূরদূরান্ত হতে আসা ভক্তদের মধ্য মহা প্রসাদ বিতরণ করা হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669