• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাশিয়ানীর হাটবাজারে নিম্নমানের সেমাই

    নিজস্ব প্রতিবেদক | ২৩ জুন ২০১৭ | ১০:৫৭ পূর্বাহ্ণ

    কাশিয়ানীর হাটবাজারে নিম্নমানের সেমাই

    ঈদকে সামনে রেখে কাশিয়ানী উপজেলার হাট-বাজার ভেজাল ও নিম্নমানের খোলা সেমাইয়ে সয়লাব হয়ে গেছে। একশ্রেণীর অসাধু ব্যবসায়ী অতিরিক্ত লাভের আশায় বিভিন্ন নামী-বেনামী ব্র্যান্ডের নামে এসব নিম্নমানের খোলা ও ভেজাল সেমাই বাজারজাত করছে।


    ঈদে ভোক্তাদের চাহিদার কথা বিবেচনা করেই ব্যবসায়ীরা এসব নিম্নমানের খোলা সেমাই আমদানী করছে।

    ajkerograbani.com

    উপজেলা সদরসহ রামদিয়া, রাজপাট, রাহুথড়, ভাটিয়াপাড়া ও জয়নগর বাজারের দোকানে দেদারছে বিক্রি হচ্ছে এসব খোলা ও ভেজাল সেমাই।

    একদিকে গ্রামাঞ্চলের সহজ-সরল মানুষ এ নিম্নমানের খোলা সেমাই কিনে প্রতারিত হচ্ছেন। অন্যদিকে এসব সেমাই গ্রহণ করে নানা রোগ-ব্যধিতে আক্রান্ত হচ্ছেন।

    সরেজমিনে উপজেলার প্রায় প্রতিটি হাটবাজারে মুদি দোকানে গিয়ে দেখা গেছে, বাঁশের তৈরী ঝুড়িতে দোকানের সামনে খোলামেলাভাবে সাজিয়ে রেখে কেজি দরে বিক্রি করছে সেমাই।

    জানা গেছে, নিম্নমানের এসব সেমাইয়ের মধ্যে লাচ্ছা সেমাইয়ে ভেজালের পরিমাণ বেশি। যা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর। এছাড়া চিকন সেমাই তৈরীতে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের ময়দা, বিষাক্ত ক্যামিক্যাল ও রং। খোলা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে শুকানোর পর তা প্যাকেটজাত করা হচ্ছে বিভিন্ন নামীয় প্রতিষ্ঠানের নামে।

    নোংরা পরিবেশে তৈরী নিম্নমানের এসব সেমাই খেয়ে সাধারণ মানুষ পেটের পীড়াসহ নানা জটিল রোগে আক্রান্ত হচ্ছে।
    হাট-বাজারে ঝুঁড়িতে রেখে যে সেমাইগুলো বিক্রি হচ্ছে, সেগুলোর উৎপাদনকারী প্রতিষ্ঠানের কোন নাম ঠিকানা নেই। এমনকি উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের কোন তারিখ উলে¬খ নেই।

    নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক ব্যবসায়ী জানান, এসব নিম্নমানের খোলা সেমাইয়ের বেশিরভাগ রাজধানী ঢাকার বাবুবাজার, ইসলামপুর, কামরাঙ্গীরচর এলাকা থেকে আমদানী করা হয়ে থাকে।

    কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো: ইকবাল খান বলেন, ‘খোলা বাজারে বিক্রি হওয়া সেমাই গ্রহণের ফলে মানুষের শরীরে ক্যান্সার, কিডনী, লিভারসহ নানা ধরণের কঠিন রোগের আশংকা রয়েছে। তাই এ ধরণের ভেজাল ও নিম্নমানের খোলা সেমাই পরিহার করা উচিত।’

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757