• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কাশিয়ানীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা সরদার ওয়ালিয়ার রহমান

    আলহাজ্ব মুহাম্মদ হায়দার আলী হিটলু | ২৪ সেপ্টেম্বর ২০১৮ | ১২:০৫ অপরাহ্ণ

    কাশিয়ানীর কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা সরদার ওয়ালিয়ার রহমান

    আমার আপন সেজ চাচা গোপালগঞ্জ জেলার ভাটিয়াপাড়ার কৃতি সম্তান “বীর মুক্তিযোদ্ধা মাষ্টার ওয়ারেন্ট অফিসার(অব) সরদার ওয়ালিয়ার রহমান(Freedom Fighter Master Warent Officer(Rtd) Sarder Waliar Rahman) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গার্ড অব অনার প্রদান করছেন এতে আমি গর্বিত ও ভাগ্যবান।
    কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়ার কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মাষ্টার ওয়ারেন্ট অফিসার(অব) সরদার ওয়ালিয়ার রহমান অনেক বার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গার্ড অব অনার প্রদান করেছেন । তিনি বিশিষ্ট সমাজ সেবক ও সর্বাধিক জনপ্রিয় মরহুম খাদেম আলী সরদারের ৩য় পুত্র ও শিক্ষক কূলের শিরোমনি স্যার হাজী নজির উদ্দিন সরদার, সরল প্রাণ মানুষ গড়ার কারিগর সাবেক শিক্ষক এবং অবসরপ্রাপ্ত উধ্বর্তন কর্মকর্তা সরদার মুজিবর রহমান এবং মানুষ গড়ার কারিগর স্যার সরদার তৌহিদুর রহমান এর আপন সহোদর। বর্তমানে যশোহর জেলায় কারবালার পাশে বসবাস করছেন। তিনি বাংলাদেশ বিমান বাহিনীর একজন অফিসার ছিলেন। ১৯৮৮ সালে কুয়েত সরকারের অধীনে কুয়েত বিমান বাহিনীতেও সাফল্যের সাথে চাকুরী করেন। ১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশ সরকারের অধীনে বিমান বাহিনীতে থেকে সরাসরি মহান মুক্তিযুদ্ধে সম্মূখ সমর নায়ক ছিলেন। ছোট বেলাতে খুবই ডানপিঠে ছিলেন। কাশিয়ানী জি সি হাই স্কুলের কৃতি ছাত্র ছিলেন। একবার পড়লেই তার পড়া হয়ে যেত…বিষয়টি সকলের কাছে আশ্চর্য লাগতো। ইংরেজী ডিকশনারীর সকল শব্দই তার মুখস্ত। মেধায় বিরল প্রতিভাবান এবং সত্যবাদী সরদার ওয়ালিয়ার রহমান ভাটিয়াপাড়ার গর্ব। তিনি চিরস্মরনীয় ,চিরজাগরূক ও চিরশ্রদ্ধেয় আসনে অধিষ্ঠিত একজন ব্যক্তি। তিনি উপ কর কমিশনার মুশফিকুর রহমান শাওন(বিসিএস),ছাত্রলীগ নেতা ও মেধাবী ছাত্র অয়ন এর গর্বিত পিতা। তিনি বিশিষ্ট ব্যক্তিত্ব আওয়ামীলীগের দুঃসময়ের যোদ্ধা কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা জুলফিকার আলী জুয়েল,বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী এবং বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ লায়ন হায়দার আলী হিটলু,পুলিশের সিনিয়র এ.এস.পি জামাল আল নাসের শামীল(বিসিএস),শিক্ষক শিপলু সরদার,ইঞ্জিনিয়ার রেজোয়ানুর রাজিব,বাংলাদেশ আওয়ামী যুব লীগ জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য বিশিষ্ট যুবনেতা সরদার মোহাম্মদ আলী মিন্টুর আপন চাচা। ভাটিয়াপাড়ার কৃতি সন্তান স্বাধীনতা যুদ্ধের অসীম সাহসী বীর সেনানী বীর মুক্তিযোদ্ধা মাষ্টার ওয়ারেন্ট অফিসার(অব) সরদার ওয়ালিয়ার রহমান এর প্রতি রইল শ্রদ্ধাঞ্জলী।


    লেখক : উপ-পরিচালক, হিউম্যান রাইটস লিগ্যাল এইড সেন্টার ফাউন্ডেশন


    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669