• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কিউবার এই শহরে মদ তৈরি করতে কি ব্যবহার হচ্ছে জানেন?

    অনলাইন ডেস্ক | ০৫ এপ্রিল ২০১৭ | ৮:০৬ অপরাহ্ণ

    কিউবার এই শহরে মদ তৈরি করতে কি ব্যবহার হচ্ছে জানেন?

    কিউবার হাভানা শহরের ৬৫ বছর বয়সী এক ব্যক্তি অনন্য ধরনের ওয়াইন তৈরি করার জন্য শিরোনামে রয়েছেন। মদের জন্য বিখ্যাত এই দেশে ওয়াইন তৈরি করার জন্য চ্যালেঞ্জও রয়েছে, কিন্তু অরেস্টেস এস্তেবেরেজ এবং তার পরিবার এই ওয়াইন ব্যবসায় যথেষ্ঠ সফলতা অর্জন করেছে।


    কিউবার এল ক্যানালে এখনও পর্যন্ত হাজার হাজার গ্যালন ওয়াইন তৈরি করা হয়েছে। সব থেকে অদ্ভুত বিষয়টি হলো এই ওয়াইন তৈরি করার জন্য কনডমের ব্যবহার করা হয়েছে।

    ajkerograbani.com

    গত কয়েক বছর অরেস্টেস এই ওয়াইন ব্যবসায় রয়েছেন। ২০০০ সালে কমিউনিস্ট কিউবা প্রাইভেট এন্টারপ্রাইজকে প্রবেশের অনুমতি দেওয়ার সাথে এই ব্যবসা শুরু করেন। অরেস্টেস তার স্ত্রী, তার ছেলে এবং তার সহকারী ২০ লিটার ক্ষমতাধারী ৩০০ জগ ওয়াইন তৈরি করে।

    অরেস্টেস প্রথমে ওয়াইনের বোতলের মুখে কন্ডোম লাগিয়ে দেন। ফারমেন্টস ফ্রুটি মিক্সের জন্য গ্যাস উতপন্ন হয় এবং সেই গ্যাসের কারণে কন্ডোম ফুলতে থাকে। প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর গ্যাস শেষ হয়ে যায় তখন কন্ডোমের ফোলার প্রক্রিয়া বন্ধ হয়ে যায়। এই প্রক্রিয়া শেষ হওয়ার পর প্রস্তুত হয় ওয়াইন।

    অরেস্টেস এস্তেবেরেজ বলেছেন, বোতলের ওপর কন্ডোম কয়েক মাস ধরে মানুষের মতো কাজ করে। যতক্ষণ কন্ডোম ফুলতে থাকে তততক্ষণ পর্যন্ত তৈরি হয় ওয়াইন, ফোলা শেষ হয়ে গেলে প্রস্তুত হয়ে যায় ওয়াইন।

    এল ক্যানালে প্রতিদিন প্রায় ৫০ বোতল বিক্রি হয়। ওয়াইনের এই বোতল মাত্র ৪০ সেন্টের মধ্যে পাওয়া যায়। কিউবার মধ্যবিত্ত মানুষের কাছে এই ওয়াইন বিদেশী ওয়াইনের বিকল্প যেগুলি বিদেশে রপ্তানি করা হয়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ফল চাষে স্বাবলম্বী

    ২৯ এপ্রিল ২০১৭

    বাউ ড্রাগন ফলের চাষ

    ৩০ এপ্রিল ২০১৭

    অস্ট্রেলিয়ায় কাজের সুযোগ

    ২৫ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757