• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কিমকে ‘সেয়ানা’ বললেন ট্রাম্প

    অগ্রবাণী ডেস্ক | ০১ মে ২০১৭ | ৯:০৯ অপরাহ্ণ

    কিমকে ‘সেয়ানা’ বললেন ট্রাম্প

    উত্তর কোরিয়ার একনায়ক কিম জং উনকে ‘সেয়ানা’ বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।


    কিমের তরুণ বয়সে ক্ষমতায় আরোহণ ও টিকে থাকা প্রসঙ্গে সিবিএস চ্যানেলের ‘ফেইস দ্য ন্যাশন’ অনুষ্ঠানে এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন। খবর বিবিসির।

    ajkerograbani.com

    উত্তর কোরিয়ার নেতার ব্যাপারে তার মতামত জানতে চাইলে ট্রাম্প বলেন, তার বাবা যখন মারা যান, তখন তিনি ২৬ কি ২৭ বছরের একজন যুবক। নিশ্চিতভাবেই তাকে খুব শক্ত লোকজনের সঙ্গে বোঝাপড়া করতে হয়েছে, বিশেষ করে জেনারেল ও অন্যান্যদের সঙ্গে।

    ‘ওই রকম তরুণ বয়সে সে ক্ষমতা গ্রহণ করতে পেরেছে। আমি নিশ্চিত, অনেক মানুষই তার কাছ থেকে ক্ষমতা কেড়ে নেওয়ার চেষ্টা করেছে, তার ফুফা বা অন্য যে কেউ হতে পারে। কিন্তু সে সেটি রক্ষা করতে পেরেছে। তাই স্পষ্টতই বোঝা যাচ্ছে, সে বেশ সেয়ানা একজন’ যোগ করেন তিনি।

    উত্তর কোরিয়ার পারমাণবিক কর্মসূচি নিয়ে দুই দেশের মধ্যে বাড়তে থাকা উত্তেজনাকর পরিস্থিতিতে কিমকে ‘সুস্থমস্তিষ্কের’ মনে হয় কি না এমন প্রশ্নের জবাবে ট্রাম্প জানান, এ বিষয়ে তার কোনো ‘ধারণা নেই’।

    ক্ষমতায় আসার দুই বছরের মাথায় নিজের একমাত্র ফুফার মৃত্যুদণ্ড কার্যকর করেন কিম। সম্প্রতি মালয়েশিয়ায় নিহত নিজের সৎ ভাইকে হত্যায় তার হাত রয়েছে বলে সন্দেহ করা হয়।

    উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষা নিয়ে জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘আমি বরং এটি নিয়ে আলোচনা না করি। আমাদের সব পরিকল্পনাই ঘোষণা করে দেয়া উচিত নয়। এটি দাবা খেলার মতো, আমার মাথায় কি চলছে তা লোকজনকে জানাতে চাই না আমি।’[LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757