• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কীভাবে ধ্বংস করবে মার্কিন নগর, ভিডিও দেখাল উ. কোরিয়া

    অনলাইন ডেস্ক | ২০ এপ্রিল ২০১৭ | ১০:১৬ অপরাহ্ণ

    কীভাবে ধ্বংস করবে মার্কিন নগর, ভিডিও দেখাল উ. কোরিয়া

    উত্তর কোরিয়া নতনু একটি ভিডিও প্রকাশ করেছে। সর্বশেষ এই ভিডিওচিত্রে দেখানো হয়েছে, ক্ষেপণাস্ত্রের আঘাতে যুক্তরাষ্ট্রের নগর ধ্বংসের দৃশ্য।


    উত্তর কোরিয়ার সরকারি টেলিভিশন চ্যানেলে ওই ভিডিও প্রচার করা হয়েছে। দেশটির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট কিম ইল জংয়ের ১০৫তম জন্মবার্ষিকী উপলক্ষে গত সপ্তাহে দেশটির রাজধানী পিয়ংইয়ংয়ে বিশাল কুচকাওয়াজের আয়োজন করা হয়েছিল। সেখানেই কিম ইল জংয়ের নাতি ও দেশটির বর্তমান প্রেসিডেন্ট কিম জং উনের উপস্থিতিতে এই ভিডিও দেখানো হয়। ভিডিও প্রদর্শনের সময় দেশটির সেনাবাহিনীর কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

    ajkerograbani.com

    উত্তর কোরিয়ার সরকারি টেলিভিশন চ্যানেলে দেখানো হয়, কীভাবে উত্তর কোরিয়ায় তৈরি ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ছে যুক্তরাষ্ট্রের একটি নগরে। প্রথমে দেখানো হয়, আকাশে উড়ে যাচ্ছে একটি বিরাট ক্ষেপণাস্ত্র, তারপর ক্ষেপণাস্ত্র থেকে আগুনের গোলা আছড়ে পড়ছে নগরীতে। ধ্বংস করে দিচ্ছে সব। কুচকাওয়াজ শেষে ওই ফুটেজ দেখে হাততালিতে ফেটে পড়েন উপস্থিত দর্শক।

    ভিডিওর শেষে দেখা যায়, ক্ষেপণাস্ত্রের আগুনে যুক্তরাষ্ট্রের নগরীর সঙ্গে পুড়ছে দেশটির পতাকাও। এ সময় কিম জং উনকে উৎফুল্ল হয়ে হাসতে হাসতে জনতার উদ্দেশে হাত নাড়তে দেখা যায়।

    বেশ কিছুদিন ধরেই যুক্তরাষ্ট্র-উত্তর কোরিয়া সম্পর্ক ক্রমে উত্তপ্ত হচ্ছে। এর জন্য কোরিয়ার একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষাকেই দায়ী করে আসছে যুক্তরাষ্ট্র।

    সর্বশেষ ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী হ্যান সং-রেয়ল জানিয়েছিলেন, প্রতি সপ্তাহ, মাস ও বছরান্তে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাবে উত্তর কোরিয়া।

    এর কয়েক দিন আগে ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাতে গিয়ে ব্যর্থ হয় উত্তর কোরিয়া।

    গত ৮ এপ্রিল পশ্চিম প্রশান্ত মহাসাগরে কোরীয় উপদ্বীপের দিকে পাঠানো হয়েছে যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী ইউএসএস কার্ল ভিনসন। উত্তর কোরিয়ায় উসকানিমূলক ক্ষেপণাস্ত্র পরীক্ষার জবাব দিতেই ওই যুদ্ধজাহাজ সেখানে যাচ্ছে বলে জানিয়েছিল যুক্তরাষ্ট্র।

    একদিন আগেই উত্তর কোরিয়া একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়। তবে ওই ক্ষেপণাস্ত্র আকাশেই বিস্ফোরিত হয় বলে দাবি করে যুক্তরাষ্ট্র।

    উত্তর কোরিয়ায় উসকানিমূলক ক্ষেপণাস্ত্র পরীক্ষা এই প্রথম নয়। এর আগে জাপান সাগরে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বৈঠকের ঠিক আগমুহূর্তে ওই ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।

    এ ছাড়া গত মাসে জাপান সাগরের দিকে চারটি ক্ষেপণাস্ত্র ছোড়ে উত্তর কোরিয়া। ক্ষেপণাস্ত্রগুলোর মধ্যে তিনটি জাপানের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে পড়ে।

    এর আগে ফেব্রুয়ারিতে পিয়ঙ্গান প্রদেশে অবস্থিত বাঙ্গিয়ন বিমানঘাঁটি থেকে জাপান সাগরের দিকে পরীক্ষামূলকভাবে ক্ষেপণাস্ত্র ছোড়ে উত্তর কোরিয়া। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতায় আসার পর সেটিই ছিল দেশটির প্রথম ক্ষেপণাস্ত্র পরীক্ষা।

    চলতি বছরের জানুয়ারিতে উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন জানিয়েছিলেন, খুব তাড়াতাড়ি পরমাণু বোমা বহনে সক্ষম ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাতে যাচ্ছেন তাঁরা।

    গত বছর বেশ কয়েকবার পারমাণবিক বোমার পরীক্ষামূলক বিস্ফোরণ ঘটায় উত্তর কোরিয়া। দেশটির একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা ও আক্রমণাত্মক বিবৃতি ওই অঞ্চলে সংকটময় পরিস্থিতি তৈরি করছে বলে মনে করেন কিছু বিশ্লেষক।

    পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষার জেরে ২০০৬ সাল থেকেই উত্তর কোরিয়ার ওপর বিভিন্ন নিষেধাজ্ঞা আরোপ করে জাতিসংঘ।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757