• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কুখ্যাত মাদক সম্রাট ‘সে চি লোপে’ গ্রেফতার

    | ২৪ জানুয়ারি ২০২১ | ৯:৩৬ পূর্বাহ্ণ

    কুখ্যাত মাদক সম্রাট ‘সে চি লোপে’ গ্রেফতার

    দীর্ঘ প্রচেষ্টার পর বিশ্বের কুখ্যাত ড্রাগ লর্ড বা মাদক সম্রাট সে চি লোপেকে নেদারল্যান্ডসের রাজধানী অ্যার্মস্টার্ডাম থেকে আটক করেছে পুলিশ। চাইনিজ বংশোদ্ভূত কানাডিয়ান নাগরিক এই মাদক সম্রাটের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।


    সে চি লোপে বিশ্বের অন্যতম চাঞ্চল্যকর পলাতক তালিকাভুক্ত আসামি। (২২ জানুয়ারি) শুক্রবার আর্মস্টার্ডামের বিমানবন্দর থেকে তাকে আটক করতে সক্ষম হন নিরাপত্তা সদস্যরা।

    ajkerograbani.com

    তাকে বিচারের মুখোমুখি করতে অস্ট্রেলিয়া এখন প্রত্যর্পণের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবে। অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের (এএফপি) বিশ্বাস, অস্ট্রেলিয়ায় ৭০ শতাংশ অবৈধ মাদক প্রবেশের জন্য দায়ী সে চি লোপের অবৈধ কোম্পানি।

    ৫৬ বছর বয়সী সে চি লোপে মেক্সিকোর আলোচিত মাদক সম্রাট এল চ্যাপোর সঙ্গে তুলনা করা হয়। এমনকি তাকে এশিয়ার সবেচেয়ে প্রভাবশালী ড্রাগ লর্ড বলা হয়ে থাকে।

    সে চি লোপকে অনেক দিন ধরেই অনুসরণ করে আসছিল অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় পুলিশ (এএফপি)। গ্রেফতার হওয়ার আগে এক দশকেরও বেশি সময় তার পেছনে লেগেছিল অস্ট্রেলিয়ার পুলিশ।

    এশিয়াজুড়ে তার ৭০ বিলিয়ন ডলারের অবৈধ মাদকের বাজার। সে চি লোপ বিশ্বের ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকার শীর্ষদের একজন। দীর্ঘদিন গাঢাকা দিয়ে ছিলেন তিনি। অবশেষে তাকে আর্মস্টার্ডামের স্কিপোল এয়ারপোর্ট থেকে আটক করা গেল। আটকের পর পুলিশ জানিয়েছে, এই মোস্ট ওয়ান্টেড তালিকায় ছিলেন। আমরা কৌশলে তাকে আটক করতে পেরেছি।

    এর আগে অবৈধ মাদক চোরাচালনে অপরাধে ১৯৯০ সালে যুক্তরাষ্ট্রের কারাগারে জেল খাটে দীর্ঘ ৯ বছর।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755