• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কুমিল্লার জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত, মিলেছে বোমা-গ্রেনেড

    অনলাইন ডেস্ক | ৩১ মার্চ ২০১৭ | ৮:৪৭ অপরাহ্ণ

    কুমিল্লার জঙ্গি আস্তানায় অভিযান স্থগিত, মিলেছে বোমা-গ্রেনেড

    কুমিল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে ৩ দিন ধরে ঘিরে রাখা বাড়িতে জঙ্গি নয় মিলেছে গ্রেনেড, বোমা ও সুইসাইডাল ভেস্ট। কুমিল্লা নগরীর কোটবাড়ি সংলগ্ন দক্ষিণ বাগমারা এলাকার একটি ৩ তলা বাড়ির নিচতলার একটি কক্ষে মিলেছে এসব বোমা-গ্রেনেড। শুক্রবার বিকাল পৌনে ৬টার দিকে কুমিল্লা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে এসব তথ্য জানান পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম। তবে ওই কক্ষে প্রচুর গ্যাস থাকায় শনিবার সকাল পর্যন্ত অভিযান স্থগিত রাখা হয়েছে।


    প্রেস বিফ্রিংয়ে ডিআইজি জানান, তাদের নিকট তথ্য ছিল ওই কক্ষে নোয়াখালীর আনিস কিংবা আনাস (১৯) এবং রাজশাহীর অথবা চাপাইনবাবগঞ্জের রনি (২২) অবস্থান করছে। কিন্তু গত বুধবার দুপুরে র‌্যাব-পুলিশ ওই ভবন ঘিরে ফেলার আগেই জঙ্গিরা কৌশলে পালিয়ে যায়। তাই তাদের আটক করা সম্ভব হয়নি। ওই কক্ষে ৪টি গ্রেনেড, ৫ কেজি ওজনের ২টি বোমা এবং ২টি সুইসাইডাল ভেস্ট পাওয়া গেছে। কিন্তু ওই কক্ষে প্রচুর গ্যাস থাকায় এ গুলো উদ্ধার কিংবা নিস্ক্রিয় করা যায়নি।


    শনিবার সকালে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসব বোমা ও গ্রেনেড নিস্ক্রিয় করবেন। এর আগে শুক্রবার সকাল থেকে সোয়াত, র‌্যাব, ক্রাইম সিন ইউনিট, বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্য, পুলিশ, র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা সেখানে পৌঁছে জঙ্গিদের অচেতন করতে পাইপের মাধ্যমে কক্ষে গ্যাস প্রবেশ করান এবং কয়েক রাউন্ড টিয়ার সেল ও প্রায় ১০০ রাউন্ড ফাঁকা গুলি করা হয়। গ্যাসের প্রভাব কমতে তাদের দুই ঘন্টা অপেক্ষা করতে হয়। ফায়ার সার্ভিসে সাহায্যে ৩ তলার ছাদে উঠে অভিযান চালিয়ে নিচতলায় আসা হয়।

    ডিআইজি আরো জানান, বাড়ির মালিক দেলোয়ার হোসেন তাদের জানিয়েছেন আনিস ও রনি গেঞ্জি ব্যবসায়ী পরিচয়ে এ বাড়িতে উঠেছিলেন। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে একজন বেরিয়ে যায়, আরেকজন ঘুমিয়ে ছিলেন। সম্ভবত আগে বেরিয়ে যাওয়া ব্যক্তির তথ্যমতে ভেতরে যে ছিলো সেও সরে পড়ে। বাড়িটি বুধবার বিকালে শনাক্ত করে পুলিশ। চট্টগ্রামের মিরসরাইয়ে জঙ্গি আস্তানা থেকে আটকদের কাছ থেকে এই দুইজনের বিষয়ে তথ্য পাওয়া গেছে।

    সকাল থেকে ঘটনাস্থলের পাশের প্রায় ২ কি: মি: এলাকায় নিরাপত্তার স্বার্থে ১৪৪ ধারা জারি করা হয়। এলাকার গ্যাস ও বিদ্যুত লাইন বিচ্ছিন্ন করে দেয়া হয়। প্রেস বিফ্রিংয়ে অতিরিক্ত ডিআইজি মো. সাখাওয়াত হোসেন ও কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669