মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১

কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদ শাহ হত্যা মামলায় চার আসামির মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

 


কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক (প্রথম আদালত) তাজুল ইসলাম এ রায় দেন।

মঙ্গলবার দুপুরে আদালতে রায় পড়ে শোনান আদালতের বিচারক। এ সময় পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন।


মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন-সাইদুল ইসলাম, ফারুক হোসেন, কামাল শেখ ওরফে কামাল হোসেন, মশিউল আলম ওরফে বাবুল ওরফে বাবলু। মনোয়ার হোসেন ওরফে ডাবলুকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

আদালত সূত্র জানিয়েছে, কুষ্টিয়া সদর সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদ শাহকে ২০১৮ সালের ৮ অক্টোবর রাতে কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়া এলাকার বাবর আলী গেটের ভাড়া বাসায় গিয়ে দণ্ডপ্রাপ্তরা কুপিয়ে হত্যা করে। তার লাশ রান্নাঘর থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনার পরদিন নিহতের ভাই কামরুজ্জামান শাহ বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে কুষ্টিয়া মডেল থানায় মামলা করেন। পরে ২০১৯ সালের ১৮ জানুয়ারি পুলিশ তদন্ত করে পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত রায় দেন।

রাষ্টপক্ষের আইনজীবী অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী জানান, মামলাটি অলোচিত ছিল। পুলিশ তদন্ত করে পাঁচজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। আসামিরাও তাদের দোষ স্বীকার করে। সবদিক বিবেচনা করে আদালতের বিচারক রায় দিয়েছেন। এতে ন্যায়বিচার পেয়েছে নুর মোহাম্মদের পরিবার।

Posted ২:৩৯ পিএম | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement