• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কুষ্টিয়ার আস্তানা থেকে নব্য জেএমবির আমিরের স্ত্রী গ্রেপ্তার

    অগ্রবাণী ডেস্ক | ০১ জুলাই ২০১৭ | ২:৩৪ অপরাহ্ণ

    কুষ্টিয়ার আস্তানা থেকে নব্য জেএমবির আমিরের স্ত্রী গ্রেপ্তার

    ফাইল ছবি

    কুষ্টিয়ার ভেড়ামারার একটি সন্দেহজনক জঙ্গি আস্তানা থেকে নব্য জেএমবির বর্তমান আমিরের স্ত্রীসহ তিন নারীকে আটকের কথা জানিয়েছে পুলিশ।


    ভেড়ামারা উপজেলা শহরের ওই বাড়িটি থেকে সুইসাইড ভেস্টসহ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের কথাও জানিয়েছে পুলিশ। বাড়িটি ঘিরে রাখা হয়েছে।

    ajkerograbani.com

    ঝড়তোলা গুলশান হামলার প্রথম বার্ষিকীর দিন শনিবার এই অভিযান শুরু হয়।

    আটক নারীদের মধ্যে গুলশান হামলা চালানো নব্য জেএমবির বর্তমান আমির আইয়ুব বাচ্চু ওরফে সজীবের স্ত্রী তিথি রয়েছেন বলে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম মেহেদী হাসান জানিয়েছেন।

    পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের উপ-কমিশনার মহিবুল ইসলাম বলেছেন, “ওই বাড়িতে আইয়ুব বাচ্চুর যাতায়াত ছিল। নওগাঁ থেকে তার স্ত্রী ওই বাসায় উঠেছিল।”

    টিনশেড বাড়িটি প্রায় দুই মাস আগে জঙ্গিরা ভাড়া নিয়েছিল বলে পুলিশ সুপার মেহেদী জানান।

    তিনি বলেন, কাউন্টার টেররিজম ইউনিটের তথ্যের ভিত্তিতে শুক্রবার রাত ১২টার দিকে শহরের তালতলা মসজিদের পাশে নাসিমা খাতুনের মালিকানাধীন বাড়িটি ঘিরে ফেলা হয়।

    রাত ৩টার দিকে কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা পুলিশ যৌথভাবে অভিযান শুরু করে।

    পুলিশ সুপার মেহেদী বলেন, “অভিযান চালানোর সময় এক নারী সুইসাইড ভেস্ট পরে পুলিশের উপর হামলা চালানোর চেষ্টা করেন। পুলিশ সেটা বিস্ফোরণের আগেই ধরে ফেলে। পরে আরও দুই নারীকে আটক করা হয়।”

    তিনি বলেন, আটকদের মধ্যে নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চু ওরফে সজিবের স্ত্রী তিথি ছাড়াও রয়েছেন সংগঠনের সেকেন্ড ইন কমান্ড আরমান আলীর স্ত্রী সুমাইয়া এবং ভেড়ামারার নগর দৌলতপুর গ্রামের রাজিকুল ওরফে রাশেদ ওরফে তালহার স্ত্রী টলী বেগম। সুমাইয়ার সঙ্গে তার শিশুসন্তানও রয়েছে।

    দুটি সুইসাইড ভেস্ট, একটি পিস্তল, একটি ম্যাগাজিন ও কিছু গানপাউডার উদ্ধারের কথা জানিয়ে পুলিশ সুপার মেহেদী বলেন, “বাড়িতে আরও বিস্ফোরক থাকতে পারে। ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয়কারী দল এসে পৌঁছালে পরবর্তী অভিযান চালানো হবে।”

    ওই বাড়ির আশপাশের বাড়ি থেকে সবাইকে সরিয়ে দেওয়া হয়েছে।

    উপ-কমিশনার মহিবুল বলেন, “ওই বাড়িতে এখন কোনো লোকজন নেই। বিভিন্ন ধরনের বিস্ফোরক রয়েছে। সেগুলো নিষ্ক্রিয় করতে ঢাকা থেকে বোম্ব ডিসপোজাল টিম রওনা করেছে।”

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757