বুধবার ৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কৃষকের ধান কেটে দিলো নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগ

সাইফুল ইসলামঃ   |   বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

কৃষকের ধান কেটে দিলো নড়াইল জেলা স্বেচ্ছাসেবক লীগ

নড়াইলে হতদরিদ্র কৃষকের ধান কেটে দিচ্ছে জেলা স্বেচ্ছাসেবকলীগের নেতা-কর্মীরা।
মহামারী করোনা ভাইরাসের কারণে চলতি মৌসুমে ধান কাটার শ্রমিকরা বিভিন্ন জেলা থেকে আসতে না পারায়, দেখা দিয়েছে শ্রমিক সংকট। যার ফলে হতদরিদ্র ও বর্গাচাষীদের ধান কেটে দেওয়ার উদ্যোগ নেয় নড়াইল জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ তারিকুল ইসলাম উজ্জ্বল ও সাধারণ সম্পাদক এস এম পলাশ।
তারই ধারাবাহিকতায় (২৩ এপ্রিল) বৃহস্পতিবার সকালে স্বেচ্ছাসেবকলীগের ৩৫ সদস্যের একটি দল, সদর উপজেলার আউড়িয়া গ্রামের শেফালী রানীর ৮০ শতাংশ জমির ধান কেটে দেয়। ধান কাটায় স্বেচ্ছায় অংশগ্রহণ করেন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ তারিকুল ইসলাম উজ্জ্বল ও সাধারণ সম্পাদক এস এম পলাশ। সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক রিয়াজ মাহমুদ মিশাম, সদস্য সচিব নুরুজ্জামান নান্নু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি আবু দাউদ শিকদার, দপ্তর সম্পাদক ফিরোজ শেখ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ আল মামুন মিন্টু, কৃষি বিষয়ক সম্পাদক মন্জুরুল ইসলাম মিলন, আউড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি পলাশ দাস, জাহাঙ্গীর আলম, মশিয়ার রহমান, ইমদাদুল ইসলাম, বিপুল হোসেনসহ জেলা, উপজেলা ও ইউনিয়ন শাখার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
আউড়িয়া গ্রামের অসহায় শেফালি রানী বলেন,’
আমার ছেলে সেলুনের কাজ করে সংসার চালাতো। এখন সেলুনের কাজ বন্ধ থাকায়, পরিবারের ৬ সদস্য নিয়ে সংসার চালাতে অনেক কষ্ট হচ্ছে। মানবেতর জীবন-যাপন করছি। আমি ৮০ শতাংশ জমি বর্গাচাষ করি। ধান জমিতে পেকে গেছে কিন্তু শ্রমিক নিয়ে ধান কাটার মত কোন পরিস্থিতি আমাদের নাই। আমি স্বেচ্ছাসেবকলীগের স্বরনাপর্ণ হই, যার ফলে জমির থেকে ধান ঘরে আনা সম্ভব হয়েছে।
শেফালি রানী আরো বলেন,’ মহামারির এই দুর্দিনে বিনা পারিশ্রমিকে স্বেচ্ছাসেবকলীগের এমন মহান কর্মকাণ্ডে আমি ভীষণ খুশি।
এমন মহৎ কাজে স্বেচ্ছাসেবকলীগের প্রতিটি সদস্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দোয়া ও আশীর্বাদ করেন।
এ ব্যাপারে জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এস এম পলাশ বলেন,’ করোনা ভাইরাসের কারণে স্বেচ্ছায়, বিনা পারিশ্রমিকে জেলা, পৌর, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডে ধান কাটার পদক্ষেপ গ্রহণ করবো এবং এ কর্মসূচি অব্যাহত থাকবে। ইনশাআল্লাহ আমরা করোনা ভাইরাস মোকাবেলা করতে দরিদ্র কৃষকের পাশে সর্বত্রই থাকবো। যাতে করে কৃষকের বড় ধরনের কোনো ক্ষতির সম্মুখীন না হয়।

Facebook Comments Box


Posted ১১:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১