মঙ্গলবার ২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

কেক দিয়ে তৈরি হলো ম্যারাডোনার ভাস্কর্য!

  |   মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট  

কেক দিয়ে তৈরি হলো ম্যারাডোনার ভাস্কর্য!

ফুটবল ঈশ্বর ম্যারাডোনার পৃথিবী থেকে বিদায়ের পেরিয়ে গেছে একমাসেরও বেশি সময়। তার মৃত্যুতে শোকে আচ্ছন্ন হয়ে পড়ে পুরো ফুটবল দুনিয়া। ফুটবল ঈশ্বর হয়তো পৃথিবী ছেড়ে বিদায় নিয়েছেন কিন্তু এখনো রয়ে গেছেন ভক্ত-সমর্থকদের হৃদয়জুড়ে। এই কিংবদন্তি ফুটবলারকে এখনও ভালোবেসে স্মরণ করা হচ্ছে নানাভাবে। 
এবার ম্যারাডোনার প্রতি এক অভিনব ভালোবাসার নিদর্শনের দেখা মিললো। ভারতের তামিলনাডুতে একটি বেকারি ম্যারাডোনার সম্মানে ব্যতিক্রমী এই ভালোবাসার নিদর্শন স্থাপন করেছে। প্রিয় তারকার সম্মানে তামিলনাডুর রামনাথপুরমের ওই বেকারি ম্যারাডোনার ৬ ফুট উচ্চতার একটি ভাস্কর্য তৈরি করেছে। তবে সেটা ইট-পাথর দিয়ে নয়, খাদ্যসামগ্রী দিয়ে! ম্যারাডোনার ভাস্কর্যটি আদতে একটি কেক। যা তৈরি করছে লেগেছে ৬০ কেজি চিনি আর ২৭০টি ডিম! আর এটি তৈরি করতে সময় লেগেছে চারদিন।

কেক দিয়ে তৈরি ম্যারাডোনার ভাস্কর্যটি বেকারির বাইরে রাখা রয়েছে। কিংবদন্তিকে কেকের মাধ্যমে তুলে ধরার এই খবর ইতোমধ্যে সাড়া ফেলে দিয়েছে। অনেকেই ভিড় করছেন এই ভাস্কর্য দেখতে।
ওই বেকারির কর্মী সতীশরঙ্গনাথন জানান, ফুটবলের আইকন কিংবদন্তি ম্যারাডোনা। তিনি আমাদের কাছে শ্রদ্ধার পাত্র। এই কিংবদন্তির প্রতি শ্রদ্ধা জানাতেই এমন উদ্যোগ নিয়েছি। এছাড়া এর মাধ্যমে আমরা তরুণ-যুবকদের ফুটবলের প্রতি উদ্বুদ্ধ করতে চাই।
তবে, এবারই প্রথম এরকম ঘটনা ঘটানো হয়েছে, তা কিন্তু নয়। এর আগেও বিখ্যাত বিভিন্ন ব্যক্তিকে সম্মান জানিয়ে কেক বানিয়েছে তারা। ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি এ পি জে আব্দুল কালাম, শচীন টেন্ডুলকার, উসাইন বোল্ট, মাইক টাইসনের কেকও জায়গা পেয়েছে তার দোকানে।

Facebook Comments Box


Posted ১০:০৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০