• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কেরালার ‘জাকির নায়েক’ বিমানবন্দরে আটক

    অনলাইন ডেস্ক | ২৫ ফেব্রুয়ারি ২০১৮ | ৭:৫৭ অপরাহ্ণ

    কেরালার ‘জাকির নায়েক’ বিমানবন্দরে আটক

    ইসলাম নিয়ে তার কট্টর ব্যাখ্যা এবং বাকপটুতার কারণে কেরালার এই ধর্ম প্রচারক এম এম আকবরকে রাজ্যের গণমাধ্যম প্রায়ই ‘কেরালার জাকির নায়েক’ বলে বর্ণনা করে। এম এম আকবর কেরালায় পিস ইন্টারন্যাশনাল নামে একটি স্কুলে প্রতিষ্ঠাতা। রাজ্যের বিভিন্ন শহরে এই স্কুলের ডজন-খানেক শাখা রয়েছে।


    সিরিয়ায় ইসলামিক স্টেটে যোগ দিতে সম্প্রতি কেরালা থেকে ২১টি মুসলিম পরিবারের পালিয়ে যাওয়ার ঘটনার পর থেকে মি আকবর এবং তার প্রতিষ্ঠানের ওপর নজর পড়ে ভারতের গোয়েন্দাদের।


    পালিয়ে যাওয়া পরিবারগুলোর অনেক সদস্যের সাথে তার ঐ শিক্ষা প্রতিষ্ঠানের যোগাযোগ ছিল – এমন খবর বেরুনোর পর থেকে তার ওপর চাপ বাড়তে থাকে।

    পরে গত মাসে (জানুয়ারিতে) কেরালা রাজ্য সরকার ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে পিস ইন্টারন্যাশনাল বন্ধ করে দেয়। জানা গেছে, এর পর থেকে মি আকবর লোকচক্ষু এড়িয়ে চলছিলেন।

    ভারতের পুলিশের সূত্রগুলো জানিয়েছে, অস্ট্রেলিয়া থেকে হায়দরাবাদ হয়ে কাতারে যাচিছলেন মি আকবর। কিন্তু কাতার-গামী বিমানে ওঠার আগেই তাকে গ্রেপ্তার করা হয়।

    ইসলামের কট্টর ব্যাখ্যা এবং বিদ্বেষ ছড়ানোর বিভিন্ন অভিযোগ থাকলেও, মি আকবরের বিরুদ্ধে কোনো মামলা এখনও নেই। ফলে, এখন ঠিক কোন অভিযোগে তাকে পুলিশ আটক করলো, এখনো তা পরিষ্কার নয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673