সোমবার, অক্টোবর ১৮, ২০২১

কেরালায় ভূমিধস ও বন্যায় নিহত বেড়ে ২৬

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

কেরালায় ভূমিধস ও বন্যায় নিহত বেড়ে ২৬

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ভারী বৃষ্টিপাতে সৃষ্ট ভূমিধস ও বন্যায় অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটির ইদুক্কি ও কোট্টায়াম জেলায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি ও এনডিটিভি।

নিহতদের মধ্যে পাঁচটি শিশুও রয়েছে। এ ছাড়া এখনও অনেক মানুষ নিখোঁজ হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।


কোট্টায়াম জেলায় বেশ কয়েকটি বাড়ি ভেসে গেছে এবং মানুষজন পানিতে আটকা পড়েছে। এক ভিডিওতে দেখা গেছে, ওই এলাকায় একটি বাসের যাত্রীরা বন্যার পানিতে ডুবে যাওয়ার পর তাদের উদ্ধার করা হচ্ছে।

এদিকে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন উদ্ধারের প্রচেষ্টা জোরদার করার জন্য একটি উচ্চ পর্যায়ের বৈঠক করেছেন। তিনি বলেন, কোট্টায়ামসহ রাজ্যে ভারী বৃষ্টির কারণে বন্যাকবলিত এলাকায় আটকে থাকা মানুষকে সরিয়ে নেওয়ার জন্য সমস্ত উপায় ব্যবহার করা হবে।


রাজ্য সরকারের অনুরোধে সেনা, নৌ ও বিমান বাহিনী সিভিল প্রশাসনকে পরিস্থিতি সামাল দিতে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে। ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স ১১টি দল মোতায়েনের সিদ্ধান্ত নিয়েছে। এ পর্যন্ত আট নারী, সাত শিশুসহ ৩৩ জনকে উদ্ধার করা হয়েছে।

এদিকে, আজ সোমবার প্রভু আয়াপ্পা ভক্তদের রাজ্যের সবরিমালা মন্দির পরিদর্শনে না যাওয়ার অনুরোধ করা হয়েছে।

Posted ৯:২৫ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১