• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কোরিয় উপসাগরের উত্তাপ বাড়াল উত্তর কোরিয়া

    অনলাইন ডেস্ক | ১৬ এপ্রিল ২০১৭ | ১০:১৭ পূর্বাহ্ণ

    কোরিয় উপসাগরের উত্তাপ বাড়াল উত্তর কোরিয়া

    কোরিয় উপসাগরের উত্তাপ আরও বাড়িয়ে দিল উত্তর কোরিয়া। অত্যাধুনিক ইন্টারকনটিনেন্টাল ব্যালাস্টিক মিসাইল সামনে আনল কিম জং উনের দেশ। পিয়ংইয়ংয়ে বিরাট সেনা প্যারেড থেকে উত্তর কোরিয়া ঘোষণা দেয় যে, যুদ্ধের আবহ তৈরির জন্য দায়ী আমেরিকাই।


    উত্তর কোরিয়ার প্রতিষ্ঠাতা শাসক KIM IL SUNG-এর ১০৫ তম জন্মদিন উপলক্ষে এই সেনা প্যারেডের আয়োজন করা হয়েছিল। অনুমান ছিল, ফের একবার পারমানবিক অস্ত্র পরীক্ষা করবে উত্তর কোরিয়া। শেষ পর্যন্ত তা না হলেও সামরিক শক্তি প্রদর্শনে খামতি রাখল না পিয়ং ইয়ং। ইন্টারকন্টিনেন্টাল ব্যালাস্টিক মিসাইল নিয়ে চলল কুচকাওয়াজ।

    ajkerograbani.com

    KIM IL SUNG-এর জন্মদিনেই ফের একবার আমেরিকার উদ্দেশ্যে ক্ষোভ ঝাড়ল পিংয়ইয়ং। তাদের মতে, কোরিয় উপসাগরীয় অঞ্চলে যুদ্ধের আবহ তৈরির জন্য দায়ী ডোনান্ড ট্রাম্পই। কোরিয় উপসাগরে মার্কিন সেনা না পাঠালে মোটেই এমন হত না। এখানেই শেষ নয় দেশের দ্বিতীয় গুরুত্বপূর্ণ নেতা Choe Ryong Hae-র ঘোষণা, পুরোপুরি যুদ্ধ হলে আমরাও পুরো যুদ্ধ করেই তার জবাব দেব। পারমানবিক যুদ্ধের জবাব পারমানবিক আক্রমণেই হবে।

    কোরিয় উপসারীয় অঞ্চলে চরম উত্তেজনার মধ্যেই দক্ষিণ কোরিয়ায় মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। দক্ষিণ কোরিয়া আর জাপানের সঙ্গে নিজেদের ভালো সম্পর্ককে কাজে লাগানোই এখন ওয়াশিংটনের টার্গেট। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উদ্যোগ নিয়েছে চীনও। রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন চীনের পররাষ্ট্রমন্ত্রী। রাশিয়ার সঙ্গে হাত মিলিয়ে শান্তি ফেরাতে চায় তাঁরা।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757