রবিবার ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

কোটালীপাড়ায় কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

কোটালীপাড়া প্রতিনিধি   |   শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

কোটালীপাড়ায় কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ। করোনাভাইরাসের কারণে এ উপজেলায় চলতি বোরো মৌসুমে ব্যাপক ভাবে ধান কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায় হতদরিদ্র ও বরগাচাষীদের ধান কেটে দেওয়ার উদ্যোগ গ্রহণ করেছে ছাত্রলীগ।
এরই অংশ হিসেবে আজ শুক্রবার সকালে উপজেলার কলাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের ৬৩ সদস্যের একটি টিম ইউনিয়নের বুরুয়া গ্রামের অসীম বাড়ৈ নামে এক কৃষকের ধান কেটে দেয়।
এ সময় কলাবাড়ী ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি তাপস বাড়ৈ,সাধারণ সম্পাদক দীপক সরকার, সরকারি শেখ রাসেল কলেজ ছাত্রলীগের সভাপতি অজিত বাড়ৈ ও শেখ রাসেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রথীন সরকার, প্রসেনজিৎ বর্ণিক ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এদিকে এই মহামারির সময়ে বিনা পারিশ্রমিকে ধান কেটে দেওয়ায় খুশি দরিদ্র কৃষকসহ এলাকাবাসী।
কৃষক অসীম বাড়ৈ বলেন, জমিতে ধান পেকে গেছে। কয়েকদিন ধরে কাটার জন্য শ্রমিক খুঁজছিলাম। এ অবস্থায় ছাত্রলীগ নেতা তাপস বাড়ৈ ও দীপক সরকার তার দলীয় নেতা-কর্মীদের নিয়ে আমার ক্ষেতের ধান কেটে দিলো। এই ধান কেটে দেওয়ায় আমার খুব উপকার হয়েছে। আমি কলাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগকে ধন্যবাদ জানাই।
কলাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তাপস বাড়ৈ ও সাধারণ সম্পাদক দীপক সরকার বলেন, বর্তমানে আমাদের ইউনিয়নে ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছেনা। তাই এই কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে দিছি । এই ইউনিয়নে অনেক কৃষক আছে যারা বর্গাচাষী, আমাদের কলাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের টিমটিম সেই বর্গা চাষীদের ধান কেটে দেওয়ার ব্যবস্থা করে যাচ্ছে।

Facebook Comments Box


Posted ৪:৪২ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১