• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    কোহলিদের নতুন কোচ রবি শাস্ত্রী

    অনলাইন ডেস্ক: | ১১ জুলাই ২০১৭ | ১০:২৯ অপরাহ্ণ

    কোহলিদের নতুন কোচ রবি শাস্ত্রী

    মাসাধিকাল ব্যাপী ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ নিয়োগ নিয়ে চলা নাটকের সম্ভবত অবসান হলো আজ। ‘সম্ভবত’ বলা হলো এই কারণে যে, আবার নতুন কোনো নাটক যে শুরু হবে না তার কোনো গ্যারান্টি নেই। আপাতত সকলের ধারণাকে সত্যি করেই কোহলিদের হেডস্যার হলেন ক্রিকেট লিজেন্ড রবি শাস্ত্রী। এর আগে তিনি এক বছর জাতীয় দলের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।


    অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে বিবাদের জেরে পদত্যাগ করেন দলকে অনেক সাফল্য এনে দেওয়া কোচ অনিল কুম্বলে। কোহলি নাকি তার নির্দেশ শুনতেই চাইতেন না। কুম্বলের পদত্যাগের আগেই কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেওয়া হয়। এরপর আবারও বিসিসিআইয়ের পক্ষ থেকে বলা হয় যে, ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত কুম্বলে কোচ থাকবেন। কিন্তু আত্মসম্মান রক্ষায় তার আগেই পদত্যাগ করেন কুম্বলে। এজন্য সমর্থক থেকে শুরু করে মিডিয়া পর্যন্ত ধুয়ে দেয় কোহলিকে!

    ajkerograbani.com

    এরপর কোচ নির্বাচন নিয়ে কোহলির হস্তক্ষেপ আরও বৃদ্ধি পায়। যথারীতি কোচ নিয়োগের জন্য অনেকেই আবেদন করতে থাকেন। এর মধ্যে আলোচিত নামটি ছিল বীরেন্দ্র শেবাগের। সাবেক এই ওপেনার কোচ হওয়ার দৌঁড়ে অনেকটা এগিয়ে ছিলেন। কিন্তু ওই যে, সবই হচ্ছিল কোহলির ইচ্ছায়। কোহলি চাইছিলেন, রবি শাস্ত্রী আবারও তাদের দায়িত্ব নিক। কিন্তু শাস্ত্রী আবেদন করার মত ‘অসম্মানজনক’ কাজ করতে রাজী ছিলেন না। তার দাবি ছিল, বোর্ড থেকে ফোন করে তাকে আমন্ত্রণ জানানো হোক।

    এদিকে আবেদনের সময় ফুরিয়ে যাচ্ছিল। শাস্ত্রী লাইমলাইটে আসায় পিছিয়ে পড়েন শেবাগ। কোহলির চাওয়ার বিষয়টা মাথায় রেখেই সমস্যা সমাধানে এগিয়ে আসেন ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার। তিনি শাস্ত্রীর সঙ্গে আলোচনা করে তাকে আবেদন করাতে রাজী করান। তাকে আবেদন করানোর জন্য ৯ জুলাই পর্যন্ত সময় বাড়ানো হয়। ইংল্যান্ডে অবকাশযাপনে থাকা শাস্ত্রী সেখান থেকেই আবেদন করেন। সেখান থেকেই গতকাল ১০ জুলাই সোমবার অ্যাডভাইজারি কমিটির কাছে সাক্ষাতকার দেন। এরপর শুরু হয় নতুন নাটক। গতকালই সাক্ষাতকারপর্ব শেষে নতুন কোচের নাম ঘোষণা করার কথা ছিল শচীন-সৌরভ-লক্ষণের দ্বারা গঠিত তিন সদস্যের অ্যাডভাইজারি কমিটির। কিন্তু সাক্ষাতকার গ্রহণ শেষে তারা ঘোষণা করলেন, অধিনায়ক বিরাট কোহলি ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ফিরলে তার সঙ্গে আলোচনা করে কোচের নাম ঘোষণা করা হবে। এমন ঘোষণায় আবারও তীব্র সমালোচনা শুরু হয় ভারতের ক্রিকেটাঙ্গনে। উপায়ন্তর না দেখে বিসিসিআইয়ের ক্রিকেট কমিটি অ্যাডভাইজারি কমিটিকে নির্দেশ দেয় আজ মঙ্গলবারই নতুন কোচের নাম ঘোষণা করতে হবে। অতঃপর, কোচ হিসেবে ঘোষণা করা হলো রবি শাস্ত্রীর নাম। শেষ হলো কিংবা শেষের শুরু হলো ‘কোচ নাটকের’।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755