• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্যাপিটল হিলে হামলায় অর্থ যোগায় ট্রাম্পের নির্বাচনী তহবিল!

    | ২৫ জানুয়ারি ২০২১ | ১:০৫ অপরাহ্ণ

    ক্যাপিটল হিলে হামলায় অর্থ যোগায় ট্রাম্পের নির্বাচনী তহবিল!

    সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থনে ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলাকারী উগ্রবাদী সন্ত্রাসী গৌষ্ঠীর সমাবেশের পেছনে অর্থ ঢেলেছে ট্রাম্পের নির্বাচনী তহবিল।এই সমাবেশ আয়োজনকারী ব্যক্তি ও সংগঠনকে গত দুই বছর ধরেই অর্থ সহায়তা দিয়ে আসছে ট্রাম্পের নির্বাচনী ক্যাম্পেইন। সন্ত্রাসীদের ওয়াশিংটনে জড়ো করতে তার নির্বাচনী ফান্ড থেকেই বিপুল পরিমানে অর্থের যোগান সহ নানা সহায়তা দেয়া হয়েছিল। শুধু তাই নয় ট্রাম্পের পক্ষে যতো প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে সব গুলোর নেপথ্যে ভূমিকা ছিল ট্রাম্পের নির্বাচনী ক্যাম্পেইনের। নির্বাচনী ফান্ড থেকে এখাতে প্রদত্ত অর্থের পরিমান প্রায় ৩ মিলিয়ন মার্কিন ডলার।


    সেন্টার ফর রেসপনসিভ পলিটিক্স -এর বরাতে ব্লুমবার্গ এনিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে। সকল সভা সমাবেশের নিয়ন্ত্রণ কারী কতৃপক্ষ ন্যাশনাল পার্ক সার্ভিসের ট্রাম্পের ক্যাম্পেইন টিমের আট সদস্যের নামে ইস্যু করা পারমিটে ম্যাগি মুলভানির নাম রয়েছে, যিনি এসব সমাবেশ আয়োজনে ব্যাপক ভূমিকা রেখেছেন।

    ajkerograbani.com

    ম্যাগি হচ্ছেন ট্রাম্পের সাবেক হোয়াইট হাউস চীফ অব ষ্টাফ মাইক মুলভানির ভাতিজি। মাইক ক্যাপিটল হামলার পর ট্রাম্পের নর্থান আয়ারল্যান্ড বিষয়ক বিশেষ এ্নভয়ের পদ থেকে পদত্যাগ করেন।

    ন্যাশনাল পার্ক সার্ভিস ও ফেডারেল ইলেকশন কমিশনে দাখিল করা নথি থেকে এসব তথ্য পাওয়া গেছে। ম্যাগি মুলভানিকে ১ লাখ ৩৮ হাজার ডলার দেয়া হয় গত ২৩ নভেম্বরের পর। ট্রাম্পের ক্যাম্পেইন থেকে এই অর্থ প্রদান করা হয়। ২০১৯ এর ফেব্রুয়ারিতে মেগান পাওয়ার নামে আরেক জনকে দেয়া হয় ২ লাখ ৯০ হাজার ডলার।
    পারমিটে ম্যাগিকে অপারেশন ম্যানেজার হিসাবে দেখানো হয়। রিপাবলিকান পার্টির অন্যতম চাঁদা সংগ্রহকারী ক্যারোলিন ওর্য়েনকে পারমিটে উপদেষ্টা হিসাবে বলা হয়। এছাড়াও এই প্রতিবাদ সমাবেশ আয়োজনের জন্য ইভেন্ট স্ট্যাটেজি ইনক নামের একটি সংস্থাকে ভাড়া করা হয়। এই ফার্মের মালিক জাষ্টিন কাপরেল ও টিম উনসকে সমাবেশের প্রোডাকশন ও ব্যাক ষ্টেইজ ম্যানেজার হিসাবে দেখানো হয়।এই সংস্থাকে দেয়া হয় ১৭ লাখ ডলার।
    তবে ট্রাম্পের ক্যাম্পেইন উপদেষ্টা বলেছেন, এইসব সমাবেশের ব্যবস্হাপনা পরিচালনা ও অর্থ লেনদেনে ক্যাম্পেইনের কোন সংশ্লিষ্টতা নেই। রিপোর্টে এই অর্থের পরিমান মোট ২৭ লাখ ডলার বলে উল্লেখ করা হয়েছে।

    গত ৬ জানুয়ারির সমাবেশে প্রেসিডেন্ট ট্রাম্প উপস্হিত হয়ে বক্তব্য দেন। তিনি সমর্থকদের ক্যাপিটল অভিমুখে যাত্রায় উৎসাহ দিয়ে বলেন, আমিও তোমাদের সাথে ক্যাপিটল ভবনে যাব। যদিও পরে ট্রাম্প তাঁদের সাথে যাননি। আইনসভায় তখন ইলেক্টোরাল ভোট গণনা চলছিল প্রেসিডেন্ট বাইডেনের বিজয় নিশ্চিত করতে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755