শনিবার, অক্টোবর ২৩, ২০২১

ক্যারিবীয়দের তুলোধুনো করে ইংল্যান্ডের দাপুটে জয়

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২৩ অক্টোবর ২০২১ | প্রিন্ট  

ক্যারিবীয়দের তুলোধুনো করে ইংল্যান্ডের দাপুটে জয়

টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বের দ্বিতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের বল হাতে তুলোধুনো করে বিরাট জয় তুলে নিয়েছে ইংলিশরা।

দুবাই ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ১৪.২ ওভারে অল আউট হওয়ার আগে মাত্র ৫৫ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৪ উইকেট হারিয়েই জয় নিশ্চিত করে ইংল্যান্ড। বল বাকী ছিল আরো ৭০টি।


ওয়েস্ট ইন্ডিজের ৫৫ রান টি-২০ বিশ্বকাপ ইতিহাসে তৃতীয় ও টেস্ট খেলুড়ে দেশগুলোর মাঝে সর্বনিম্ন স্কোর। চলতি বিশ্বকাপেই গতকাল রাতে নেদারল্যান্ডসকে ৪৪ রানে অল আউট করেছিল শ্রীলংকা। পরের রাতেই লজ্জার মুখে পড়লো ক্যারিবীয়রা।

উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপে সবচেয়ে কম ৩৯ রানে অল আউট হয়েছে নেদারল্যান্ডস। ২০১৪ বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে এই লজ্জার মুখে পড়েছিল তারা।


ইংল্যান্ডের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন জেসন রয় ও জস বাটলার। রান রেট বেশি করার লক্ষ্যে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকেন দুজন। মেরে খেলতে গিয়ে ১১ রানে আউট হন রয়। জনি বেয়ারস্টো ৯ ও মঈন আলী ৩ রানে ফেরেন।

মাঝে লিয়াম লিভিংস্টোন এক রানে আউট হওয়ার পর ইয়ন মরগানকে নিয়ে বাকি পথ সহজেই পাড়ি দেন বাটলার। শেষ পর্যন্ত দুজন অপরাজিত থাকেন যথাক্রমে ৭ ও ২৪ রানে।

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। ক্যারিবীয়দের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লেন্ডল সিমন্স ও এভিন লুইস। একদম শুরু থেকেই উইকেট হারাতে থাকে উইন্ডিজ। সিমন্স ৩ ও লুইস ৬ রানে আউট হন।

দলের পক্ষে সর্বোচ্চ ১৩ রান করেছেন ক্রিস গেইল। আর কেউই দুই অঙ্কের ঘরে রান করতে পারেনি। আদিল রশিদ একাই নেন ৪ উইকেট। এছাড়া মঈন আলি ও টাইমাল মিলস দুটি এবং ক্রিস ওকস ও ক্রিস জর্ডানের শিকার একটি করে উইকেট।

Posted ১১:৩৫ অপরাহ্ণ | শনিবার, ২৩ অক্টোবর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১