• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় ৫১ নিহতের ঘটনায় টারান্ট দোষী সাব্যস্ত

    ডেস্ক | ২৬ মার্চ ২০২০ | ১০:১৩ পূর্বাহ্ণ

    ক্রাইস্টচার্চের মসজিদে হামলায় ৫১  নিহতের ঘটনায় টারান্ট দোষী সাব্যস্ত

    গত বছর নিউজিল্যান্ডের ক্রিস্টচর্চ শহরের একটি মসজিদে হামলায় ৫১ জন নিহত হন। সেই হামলার দোষ স্বীকার করেছেন অভিযুক্ত ব্রেন্টন টারান্ট। এছাড়া আরও ৪০ জনকে হত্যা চেষ্টার অভিযোগও স্বীকার করেন ২৯ বছরে বয়সী ব্রেন্টন টারান্ট। এর আগে অভিযোগগুলো অস্বীকার করেছিলেন তিনি। খবর: বিবিসি।

    বৃহস্পতিবার ক্রাইস্টচর্চ হাইকোর্টে একটি আদালতের শুনানির দিন ধার্য ছিলো। করোন ভাইরাস প্রাদুর্ভাবের কারণে নিউজিল্যান্ড লকডাউন থাকায় ওই শুনানিতে জনসাধারণের কোনও সদস্যকে অনুমতি দেওয়া হয়নি। এছাড়া অভিযুক্ত টারান্ট ও তার আইনজীবীরা ভিডিও লিঙ্কের মাধ্যমে আদালতে উপস্থিত হন।


    প্রসঙ্গত, গতবছর ১৫ই মার্চ নিউজিল্যান্ড স্থানীয় সময় দুপুর দেরটার দিকে ডিন্স এভিনিউ, রিকার্ট্টনের আল নূর মসজিদে একটি বিশাল অস্ত্র সজ্জিত বন্দুক নিয়ে জুম্মার নামাজ আদায় করার সময়ে তাদের উপর অতর্কিত হামলা শুরু করে। বন্দুকধারী ফেসবুকে টানা ১৭ মিনিট ধরে আক্রমণের দৃশ্য সরাসরি সম্প্রচার করে এবং গাড়ি চালিয়ে লক্ষ্যস্থল পর্যন্ত না পৌছানো পর্যন্ত তা ফেসবুকে সরাসরি সম্প্রচার করে। এসময় সেখানেই ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। কিন্তু ভাগ্যক্রমে হামলা থেকে প্রাণে বেঁচে যান তারা।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4344