• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহতদের মধ্যে ২ বাংলাদেশি

    ডেস্ক | ১৫ মার্চ ২০১৯ | ২:১৫ অপরাহ্ণ

    ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহতদের মধ্যে ২ বাংলাদেশি

    নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নূর মসজিদসহ দুটি মসজিদে হামলায় অন্তত ৪০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুজন বাংলাদেশিও রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। হতাহতের সংখ্যা নিশ্চিত করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন। তাকে উদ্ধৃত করে নিউজিল্যান্ড হেরাল্ডসহ স্থানীয় কয়েকটি গণমাধ্যম সংবাদ প্রকাশ করেছে।


    শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মসজিদে জুমার নামাজ শুরুর ১০ মিনিটের মধ্যে একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি ছুড়লে এ হতাহতের ঘটনা ঘটে।


    নিহত ৪০ জনের মধ্যে যে বাংলাদেশি দুজন রয়েছেন, সেটি নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার এম সুফিউর রহমান। এ ছাড়া গুলিবর্ষণের ঘটনায় আহত দুই বাংলাদেশি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন। আরও দুই বাংলাদেশি নিখোঁজ আছেন বলে জানতে পেরেছি। তিনি আরও জানিয়েছেন, সফররত বাংলাদেশি ক্রিকেটাররা নিরাপদে রয়েছেন।

    এদিকে পররাষ্ট্রমন্ত্রী একে মোমেন জানিয়েছেন, ক্রাইস্টচার্চে মসজিদে হামলার ঘটনায় এক প্রবাসী বাংলাদেশি নারীর মৃত্যু হয়েছে। তবে নিউজিল্যান্ড সফররত বাংলাদেশের ক্রিকেট দল সেখানে নিরাপদে আছে।

    শুক্রবার দুপুর ১২টায় সিলেটের এমএজি ওসমানী বিমানবন্দরে এক ব্রিফিংয়ে তিনি এসব তথ্য জানান।

    পররাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডের এ হামলায় প্রবাসী এক বাংলাদেশি নারীর মৃত্যুর খবর পাওয়া গেছে। আপনারা দোয়া করুন, আর যেন কোনো প্রবাসীর লাশ তালিকায় না থাকে।

    আর দুই বাংলাদেশি নিহত হওয়ার তথ্য জানিয়ে রাষ্ট্রদূত এম সুফিউর রহমান বলেন, আমরা এখন পর্যন্ত দুই বাংলাদেশি নিহত হয়েছে বলে শুনেছি। তবে তাদের নাম–পরিচয় সম্পর্কে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

    হাইকমিশনার জানান, হতাহত ব্যক্তিদের সম্পর্কে বিস্তারিত জানতে নিউজিল্যান্ড সরকারের সঙ্গে আমাদের নিয়মিত যোগাযোগ রয়েছে। তাদের নাম-পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়ার পর গণমাধ্যমে জানানো হবে।

    উল্লেখ্য, নিউজিল্যান্ডে বাংলাদেশের কোনো দূতাবাস নেই। অস্ট্রেলিয়ায় নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের মাধ্যমে সেখানকার দূতাবাসের কার্যক্রম পরিচালনা করা হয়।

    এদিকে বাংলাদেশ ক্রিকেট দল এখন নিউজিল্যান্ড সফরে রয়েছে। ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে নিরাপত্তাজনিত কোনো সতর্কবার্তা দেয়া হয়েছিল কিনা, এ প্রসঙ্গে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের ক্রিকেট দলের সবাই সুস্থ আছেন। তারা হোটেলে ফিরে গেছেন। তারা খুবই সৌভাগ্যবান যে মসজিদে ঢোকার আগেই এ হামলা হয়েছে।

    উল্লেখ্য, শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে ক্রাইস্টচার্চের আল নূর মসজিদে এক বন্দুকধারী হামলা চালায়। পরে আরও একটি মসজিদে হামলার খবর পাওয়া গেছে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673