বুধবার, ফেব্রুয়ারি ২৪, ২০২১

ক্রিকেটারদের অবসাদমুক্ত রাখতে যে পরিকল্পনা বিসিবির

  |   বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১ | প্রিন্ট  

ক্রিকেটারদের অবসাদমুক্ত রাখতে যে পরিকল্পনা বিসিবির

নিউজিল্যান্ড পৌঁছে প্রথম সাত দিন ঘরবন্দি হয়ে থাকতে হবে বাংলাদেশ দলকে। ক্রিকেটারদের যেন মানসিক অবসাদ না পেয়ে বসে এ জন্য দলের সঙ্গে গেছেন একজন চিকিৎসক। নিউজিল্যান্ড সফরটা কঠিন হবে টাইগারদের জন্য। দেশ ছাড়ার আগে এমনটাই বলেছেন বিসিবি পরিচালক জালাল ইউনুস। দ্রুততম সময়ে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াটাও চ্যালেঞ্জ তামিম-মাহমুদউল্লাহদের।
কোভিডকালে প্রথম বিদেশ সফর। দেশের মধ্যে বায়ো বাবলে থাকার অভিজ্ঞতা থাকলেও, নিউজিল্যান্ডে গিয়ে বাংলাদেশের জন্য হবে নতুন এক অভিজ্ঞতা।
কোয়ারেন্টিনে থাকতে হবে ১৪ দিন। যার প্রথম ৭ দিন ঘরবন্দি থাকবেন ক্রিকেটার- কোচিং স্টাফসহ সবাই, যা বেশ চ্যালেঞ্জিং হবে সংশ্লিষ্ট সবার জন্যই। মানসিকভাবে ক্রিকেটারদের চাঙা রাখতে আগেই পরিকল্পনা করেছে বোর্ড। দলের বিদেশ সফরে এবার গেছেন বোর্ড পরিচালক জালাল ইউনুস। দেশ ছাড়ার আগে জানিয়েছেন বিসিবি পরিকল্পনা।
বিসিবি পরিচালক জালাল ইউনুস বলেন, ‘কোয়ারেন্টিনে ১৪ দিন থাকতে হবে। ৭ দিন ঘরবন্দি। এটা নিয়ে চিন্তিত। সঙ্গে চিকিৎসক থাকবে। ঘণ্টায় ঘণ্টায় খবর নেয়া হবে। মানসিকভাবে চাঙা রাখতে কাজ করবেন চিকিৎসক।’
কোয়ারেন্টিনের পরের সাত দিন অনুশীলনের সুযোগ পাবে বাংলাদেশ দল। মাঠের লড়াইয়ে নামার আগে স্থানীয় দলের সঙ্গে খেলবে প্রস্তুতি ম্যাচও। তবে নিউজিল্যান্ডে বাংলাদেশের অতীত অভিজ্ঞতা ভালো না। সঙ্গে কোয়ারেন্টিন বিধিনিষেধ। সব মিলিয়ে কঠিন এক সফর অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।
জালাল ইউনুস আরও বলেন, ‘মানসিকভাবে কিছুটা চাপে থেকেই সিরিজ খেলবে বাংলাদেশ। অনুশীলন সেশনগুলো গুরুত্বপূর্ণ।’
নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে কখনোই জয় পায়নি বাংলাদেশ। সঙ্গে সাম্প্রতিক উইন্ডিজ ব্যর্থতা। তবে সেই সিরিজের ফলাফল নিজেদের মানসপট থেকে সরিয়েই মাঠে নামতে চায় বাংলাদেশ।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভরাডুবির পর সমালোচনার কাঠগড়ায় ক্রিকেটাররা। তবে কিভাবে আবার সমর্থক-বোর্ডের ভরসা অর্জন করতে হবে তার ছক নিশ্চয়ই একে রেখেছেন তামিম-মুশফিক-মিরাজরা।


Posted ১:৫৯ অপরাহ্ণ | বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মুহা: সালাহউদ্দিন মিয়া সম্পাদক ও প্রকাশক
মুহা: সালাহউদ্দিন মিয়া কর্তৃক তুহিন প্রেস, ২১৯/২ ফকিরাপুল (১ম গলি) মতিঝিল, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত ও প্রকাশিত।
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

২ শহীদ তাজউদ্দিন আহমেদ সরণি, মগবাজার, ঢাকা-১২১৭।

হেল্প লাইনঃ ০১৭১২১৭০৭৭১

E-mail: [email protected] | [email protected]