বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ক্রিকেটারদের সর্তক করলো আইসিসি

ডেস্ক   |   রবিবার, ১৯ এপ্রিল ২০২০ | প্রিন্ট  

ক্রিকেটারদের সর্তক করলো আইসিসি

করোনাভাইরাসের কারণে অন্যান্যদের মতো লকডাউন বা কার্ফুতে গৃহবন্দী বিশ্ব ক্রিকেটের তারকারা। তবে এরমাঝেও খেলোয়াড়দের ফিক্সারদের ব্যাপারে সর্তক থাকতে বললো ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
করোনাভাইরাসের কারণে বিশ্ব ক্রিকেট থমকে আছে। কোথাও নেই কোনো ধরনের ক্রিকেট ম্যাচ। ঘরোয়া-আন্তর্জাতিক সবই বন্ধ। কিন্তু এর মধ্যেও ক্রিকেটারদের ফিক্সিং নিয়ে সর্তক থাকার পরামর্শ দিয়েছেন আইসিসির দুর্নীতি দমন ইউনিটের প্রধান।
গেল মাস থেকে সব ধরনের ক্রিকেটই বন্ধ রয়েছে। প্রথম শ্রেনি ক্রিকেট, ফ্র্যাঞ্চাইজি বা আন্তর্জাতিক ম্যাচ সহসাই মাঠে গড়ানোর কোন নিশ্চয়তাও নেই। কিন্তু আইসিসির দুর্নীতি দমন ইউনিটের প্রধান অ্যালেক্স মার্শাল বলেন, এটি ভাবা ঠিক হবে না যে, বর্তমান পরিস্থিতিতে ফিক্সাররা চুপচাপ থাকবে। তাদের অপরাধী কার্যক্রম হ্রাস পাবার কোন লক্ষন নেই। কারন এর মাঝেও তারা নিজের কার্যক্রমগুলো সম্পন্ন করতে পারে।
গার্ডিয়ানকে মার্শাল বলেন, ‘কোভিড-১৯ হয়তো আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটকে সাময়িক বিরতি দিয়েছে কিন্তু দুর্নীতিবাজরা এখনও সক্রিয় রয়েছে। তবে সদস্য দেশ, খেলোয়াড়, খেলোয়াড়দের সমিতি-এজেন্টদের সাথে আমরা কাজ করছি।’
বর্তমানে ক্রিকেট স্থগিতের কারনে খেলোয়াড়দের আয় হ্রাসে প্রভাব পড়তে পারে বলে মনে করেন ইংল্যান্ডের সাবেক পুলিশ প্রধান মার্শাল। তার মতে, তুলনামুলক কম বেতনের খেলোয়াড়দের ফিক্সিং করে দুর্বল করা সুযোগ তৈরি হতে পারে।
তিনি বলেন, ‘আমরা এই সময়ে চিহ্নিত দুর্নীতিবাজদের কার্যকলাপ পর্যবেক্ষন করছি। যখন খেলোয়াড়রা সামাজিক যোগাযোগ মাধ্যমে আগের চেয়ে বেশি থাকে, তাদের সর্ম্পক তৈরি করা ও যোগাযোগের চেষ্টা করতে পারে তারা।
এ ব্যাপারে আমরা আমাদের সদস্য, খেলোয়াড়দের অবগত করছি এবং তাদেরকে এর বিপদ সর্ম্পকে সচেতন করছি যাতে ক্রিকেট মাঠে না থাকলেও তারা নিজেদের হেয় না করে।’

Facebook Comments Box


Posted ১০:১৬ অপরাহ্ণ | রবিবার, ১৯ এপ্রিল ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১