• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্রিকেটার হয়ে গেলেন ‘দৈত্য’!

    অগ্রবাণী ডেস্ক | ১৭ মার্চ ২০১৭ | ৫:০১ অপরাহ্ণ

    ক্রিকেটার হয়ে গেলেন ‘দৈত্য’!

    এমনটা সচরাচর দেখা যায় না। তবে এই ক্রিকেটার যেভাবে বদলালেন, তা জানলে অবাক হয়ে যাবেন।


    ছোটবেলায় স্বপ্ন ছিল, দুনিয়া জয় করবেন। হবেন তারকা ক্রিকেটার। দুনিয়া জয় করেছেন ঠিকই, তবে আয়রনি এটাই যে, ক্রিকেটার হিসেবে নয়, বডিবিল্ডার হিসেবে। ইনি মার্টিন ফোর্ড। বছর কুড়ির যে তরুণের গোটা দিন-রাত জুড়ে ছিল ব্যাট-বলের চিন্তা, সেই ফোর্ডেরই এখন দুনিয়া হল জিম। দুবলা-পাতলা ফোর্ডের শরীরের ওজন ছিল মেরেকেটে ৫৫ কেজি। এখন ৬ ফুট ৮ ইঞ্চির ফোর্ডের ওজন? ১৪৫ কেজি। যুক্তরাজ্যের বিখ্যাত বডিবিল্ডারের পোশাকি নাম ‘নাইটমেয়ার’।

    ajkerograbani.com

    অথচ কয়েক বছর আগে পরিস্থিতি মোটেও এমনটা ছিল না। ফোর্ড তখন পেশাদারি ক্রিকেটের দুনিয়ায় নাম লেখাতে উৎসুক। তখনই এক অনুশীলনে মারাত্মক চোট পান তিনি। গুরুতর চোট পেয়ে ৯ থেকে ১২ মাস কার্যত শয্যাশায়ী হয়ে থাকতে হয়েছিল তাঁকে।

    স্বাভাবিক জীবনে ফিরে তিনি উপলব্ধি করেন, তিনি মোটেও ক্রিকেটে আগের ছন্দ ফিরে পাচ্ছেন না। তারপরেই জিমের প্রতি মনোযোগ দেন তিনি। তার ফলাফল? বিশ্বের সবথেকে সুগঠিত মানব আপাতত ইনিই। প্রত্যেকদিন ৮০০০ ক্যালোরি গ্রহণ করতে হয় তাঁকে। জিমে ৬ ঘণ্টা কঠোর অনুশীলন করতে হয়। তাঁর জনপ্রিয়তা এমনই শিখরছোঁয়া যে, সম্প্রতি হলিউডের সুপারহিট ছবি ‘বোয়কেন ২০১০’, ‘আনডিসপিউটেড থ্রি’, ‘ফোর্ড’-এর মতো একাধিক সিনেমায় অভিনয় করে ফেলেছেন।

    চলতি বছরেই মুক্তি পাবে ‘ডিসপিউটেড ফোর’। সেখানেও ফের ফোর্ডকে দেখা যাবে সিনেমায়।

    -এলএস

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বিয়ে করাই তার নেশা!

    ২১ জুলাই ২০১৭

    কে এই নারী, তার বাবা কে?

    ২৬ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757