• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্রিকেটের ত্রিরত্ন, সেরা করের মাঠেও!

    | ২৮ জানুয়ারি ২০২১ | ৮:১৭ পূর্বাহ্ণ

    ক্রিকেটের ত্রিরত্ন, সেরা করের মাঠেও!

    টানা তৃতীয়বারের মতো ব্যক্তি শ্রেণির করদাতাদের মধ্যে খেলোয়াড় কোটায় সেরা করদাতা নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। জাতীয় দলের বর্তমান অধিনায়ক তামিম ইকবাল, আর সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও নির্বাচিত হয়েছেন সেরা করদাতা হিসেবে।


    জাতীয় রাজস্ব বোর্ডের জারি করা প্রজ্ঞাপনে দেখা যায়, খেলোয়াড় শ্রেণিতে দেশসেরা তিন ক্রিকেটারের মধ্যে সাকিব টানা তৃতীয়বারের মতো সেরা করদাতা নির্বাচিত হয়েছেন। তার পরের অবস্থানেই আছেন তামিম ইকবাল, আর তৃতীয় স্থানে আছেন মাশরাফী। করোনাকালে দীর্ঘসময় ক্রিকেট বন্ধ থাকলেও, আয়ের বিপরীতে সরকারি তহবিলে কর প্রদানে একদমই অনীহা দেখাননি তারকা ক্রিকেটাররা। যার প্রমাণ মিললো এনবিআরের প্রজ্ঞাপনে।

    ajkerograbani.com

    শীর্ষস্থান ধরে রাখা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মাত্রই নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন ক্রিকেটের ২২ গজে। মাঠে নামার সপ্তাহখানেকের মধ্যেই এবার রাষ্ট্রীয় সম্মাননার এই সুখবর পেলেন তিনি।

    ২০১৯-২০ অর্থবছরের সেরা করদাতা হওয়ায় তারা সবাই পেতে যাচ্ছেন অর্থ মন্ত্রণালয়ের সম্মাননা ও ট্যাক্স কার্ড। এ অর্জনের জন্য দেশের অভ্যন্তরে বেশ কিছু সুযোগ সুবিধা পেয়ে থাকেন ট্যাক্সকার্ডধারীরা।

    প্রতিবছর বড় পরিসরে সরাসরি আয়োজিত অনুষ্ঠানের মাধ্যমে ট্যাক্সকার্ড বিজয়ীদের সম্মাননা দিয়ে থাকে এনবিআর। যদিও করোনায় থমকে থাকা ক্রিকেট পিচের মতো, এই আয়োজনও এবার হতে যাচ্ছে ভার্চুয়াল মাধ্যমে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755