• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্লাশ-পরীক্ষায় ফিরে যেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা হাবিপ্রবির শিক্ষার্থীদের

    মশিউর রহমান মোমিন,হাবিপ্রবিঃ | ২৯ জানুয়ারি ২০১৯ | ১২:০৭ অপরাহ্ণ

    ক্লাশ-পরীক্ষায় ফিরে যেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা হাবিপ্রবির শিক্ষার্থীদের

    সকাল ১০টা থেকে প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে ক্যাম্পাসের কার্যক্রম বন্ধ করে দিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


    গতকাল ২৮শে জানুয়ারি (সোমবার) অত্র বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা সকাল ১০টা থেকে রাত ২.৩০ টা পর্যন্ত প্রক্টর, ছাত্র-পরামর্শ এবং আন্দোলনরত শিক্ষকদের অবরোধ করে রাখে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয় প্রশাসনে দায়িত্বরত সহকারী অধ্যাপক সৌরভ পাল জর্জ, সাইফুল ইসলাম এবং জিয়াউর রহমান জিয়ার অনুরোধে রাতের জন্য অবরোধ প্রত্যাহার করেছে শিক্ষার্থীরা।


    ক্যাম্পাসের এমন অবস্থায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেমের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, সব কিছু প্রস্তুত করে সিএসই ও বিজ্ঞান অনুষদের ক্লাশ-পরীক্ষা নেওয়ার জন্য দুই অনুষদের ডীন এবং চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছিলাম। কিন্তু তারা শিক্ষার্থীদের নানা রকম ভয়-ভীতি এমনকী ফেল করে দেওয়ার কথা বলায় শিক্ষার্থীরা ক্লাশ-পরীক্ষায় যায়নি।

    হাবিপ্রবি উপাচার্য বলেন, সমস্যা সমাধানে পাঁচ সদস্য বিশিষ্ট নিরপেক্ষ কমিটি গঠন করা হবে যেখানে তাদের ২জন শিক্ষক থাকবে। তিনি ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক করতে বহিঃষ্কৃত ২ শিক্ষকের বহিঃষ্কার আদেশ স্থগিত করার ঘোষণা ও দিয়েছেন। তবে তাদের বিরুদ্ধে তদন্ত চলবে বলে তিনি জানান।

    এদিকে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর ড. সফিউল আলম সঠিক এবং নির্ভূল তথ্য তুলে ধরার জন্য সাংবাদিকদের ক্যাম্পাসে অনুসন্ধানী রিপোর্ট করার আহবান জানান।

    আন্দোলনরত শিক্ষকদের সাথে যোগাযোগ করলে তারা বলেন, গতকাল সারাদিনে আমরা ৪টা মিটিং করেছি প্রশাসনের সাথে। কিন্তু তারা আমাদের কোন দাবি মানে নাই। ইনক্রিমেন্ট সমস্যা এবং রেজিস্ট্রারকে বহিঃষ্কার করা না হলে তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

    এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর সাহায্য কামনা করে বলেন, তাদের দাবি মেনে না নিলে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। দিনাজপুর-ঢাকা মহাসড়ক বন্ধ করে দিয়ে অবস্থান কর্মসূচি পালন করা হবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673