মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১

ক্লাসেরুমে পাঁচ ছাত্রীর টিকটক, ভিডিও ভাইরাল

ডেস্ক রিপোর্ট   |   মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ | প্রিন্ট  

ক্লাসেরুমে পাঁচ ছাত্রীর টিকটক, ভিডিও ভাইরাল

খালি ক্লাশরুম। স্কুলের পোশাক পরা একদল ছাত্রী। চোখে কালোচশমা। সেখানে হিন্দি গানের সঙ্গে নানান অঙ্গভঙ্গি করে টিকটক ভিডিও তৈরি করেছেন তারা। সেই টিকটক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।
এমন ঘটনা ঘটিয়েছে কুমিল্লা নগরীর টমছমব্রিজ এলাকায় অবস্থিত ইবনে তাইমিয়া স্কুল অ্যান্ড কলেজের কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনায় হতবাক স্কুল কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, টিকটক ভিডিও বানানো ওই পাঁচ ছাত্রী এসএসসি পরীক্ষার্থী, যারা আগামী ডিসেম্বরে এসএসসি পরীক্ষা দেবে।


ওই টিকটক ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বেশ কয়েকজন শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, টিকটক ভিডিও বানানোয় ইবনে তাইমিয়ার পাঁচ শিক্ষার্থী বহিষ্কার।

পরে এ বিষয়ে খোঁজ নিতে গেলে ইবনে তাইমিয়া স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোহা. শফিকুল আলম হেলাল বলেন, আমাদের স্কুলের পাঁচ শিক্ষার্থী ক্লাশে টিকটক ভিডিও তৈরি করেছে। ভিটিওটি ফেসবুকে ছড়িয়েছে। প্রতিষ্ঠান প্রধান হিসেবে বিষয়টি নিয়ে আমি খুব বিব্রত। তবে আমরা ওই শিক্ষার্থীদের বহিষ্কার করিনি। সর্বোচ্চ সতর্ক করেছি, যাতে তারা এমন ঘটনা আর না ঘটায়।


তিনি আরও বলেন, রোববার (১৯ সেপ্টেম্বর) ওই পাঁচ শিক্ষার্থীর অভিভাবকদের ডাকা হয়েছিল। আমরা অভিভাবকদের সতর্ক করেছি। শিক্ষার্থীদেরও সতর্ক করেছি। অভিভাবকরাও অঙ্গিকার করেছেন, ভবিষ্যতে তাদের সন্তানরা এমন কোনো কাজ করলে যে কোনো সিদ্ধান্ত মেনে নেবেন।

প্রসঙ্গত, গতমাসেই কুমিল্লায় মসজিদের বারান্দায় টিকটিক ভিডিও করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ইয়াছিন (২০) নামে এক নির্মাতাকে গ্ৰেপ্তার করে পুলিশ। মসজিদের বারান্দায় ভিডিও তৈরি করে নামাজের স্থানের পবিত্রতা লংঘন করায় সাধারণ মুসল্লিদের মধ্যে অসন্তোষ তৈরি হয়। সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সাধারণত মানুষের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। বিষয়টি পুলিশের নজরে আসলে মসজিদের বারান্দায় টিকটক ভিডিও করে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অপরাধে নির্মাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনতে অভিযান চালায় পুলিশ। পরে টিকটক নির্মাতা ইয়াছিনের নিজ বাড়ি কুমিল্লার দাউদকান্দি উপজেলার ভিংলাবাড়ী গ্ৰাম থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

Posted ১:৪১ পিএম | মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement