• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    ক্লাসে পড়ান না, টাকা নিয়ে বাসায় পড়ান কিছু শিক্ষক

    অনলাইন ডেস্ক | ২২ মে ২০১৭ | ৮:৪৩ পূর্বাহ্ণ

    ক্লাসে পড়ান না, টাকা নিয়ে বাসায় পড়ান কিছু শিক্ষক

    শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষকতা পেশার মতো একটি মর্যাদাশীল পেশাকে কিছু শিক্ষক প্রশ্নবিদ্ধ করছেন। তারা ক্লাসে পড়ান না,কিন্তু টাকা নিয়ে বাসায় পড়ান। এর চেয়ে কুশিক্ষা আর কী হতে পারে।


    রোববার রাজধানীর পলাশীর ব্যানবেইজ ভবনে অবসরপ্রাপ্ত শিক্ষক-কর্মচারীদের অবসর ও কল্যাণ সুবিধার টাকা অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে প্রদানের কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

    ajkerograbani.com

    বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ড এবং কল্যাণ ট্রাস্ট যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন।বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এস এম ওয়াহিদুজ্জামান, অবসর সুবিধা বোর্ডের সদস্যসচিব শরীফ আহমদ ও কল্যাণ ট্রাস্টের সদস্যসচিব শাহজাহান আলম প্রমুখ।

    সরকার শিক্ষার মান উন্নয়নে কাজ করছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, অনেক প্রতিকূলতা থাকার পরও দেশে শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। তবে বর্তমানের জন্য তা যথেষ্ট নয়। শিক্ষার মান আরো বাড়াতে হবে। এ জন্য সংশ্লিষ্টদের দায়িত্ব নিতে হবে। শিক্ষকরাই হলেন এর নিয়ামক শক্তি, তাই তাদের দায়িত্ববান হতে হবে।

    নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষকতায় কিছু অসৎ লোক প্রবেশ করেছেন। তারা ক্লাসে পড়ান না, অথচ শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নিয়ে বাড়িতে পড়ান। এমনকি কিছু কিছু শিক্ষক পরীক্ষাকেন্দ্রে এমসিকিউ প্রশ্নের উত্তরও বলে দেন।

    শিক্ষকদের এমন আচরণে দুঃখ প্রকাশ করে মন্ত্রী আরো বলেন, এর চেয়ে কুশিক্ষা আর কী হতে পারে। তাই শিক্ষাদানের মতো মর্যাদাশীল পেশার সম্মান অক্ষুণ্ন রাখতে শিক্ষকদেরকে যত্নবান ও সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757