বুধবার ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে আর্থিক প্রণোদনা দেওয়া হচ্ছে: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

ডেস্ক রিপোর্ট   |   সোমবার, ০২ আগস্ট ২০২১ | প্রিন্ট  

ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে আর্থিক প্রণোদনা দেওয়া হচ্ছে: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, করোনাকালে আর্থিক অনটন কাটিয়ে উঠতে প্রণোদনা প্যাকেজের মাধ্যমে পোল্ট্রি ফার্ম, পশুপালন, মৎস্য, কৃষি কার্যক্রম, ক্ষুদ্র ও মাঝারি শিল্প পরিচালনা, পুনরায় উৎপাদন কাজে নিয়োজিত রাখার লক্ষ্যে পেশাজীবী ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের মাঝে আর্থিক প্রণোদনা দেওয়া হচ্ছে।

সোমবার সকালে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর আর্থিক প্রণোদনা প্যাকেজের আওতায় পল্লী উন্নয়ন বোর্ড বিআরডিবি’র অধীনে পাহাড়ি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের উদ্যোক্তাদের উন্নয়নে বরাদ্দকৃত প্রণোদনা ঋণ বিতরণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।


এ সময় বান্দরবান সদর উপজেলায় বিভিন্ন পর্যায়ের ক্ষুদ্র ও মাঝারি ৩০ জন উদ্যোক্তার মাঝে ৫৫ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। পর্যায়ক্রমে বান্দরবানের ৫টি উপজেলায় ৭৭ জনের জন্য প্রণোদনার ঋণ হিসেবে বরাদ্দকৃত সর্বমোট ১ কোটি ১১ লাখ ৮০ হাজার টাকা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তার মাঝে ঋণ বিতরণ করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, সরকারের দেওয়া এই টাকাগুলো সঠিক কাজে লাগিয়ে আমাদের আর্থিক স্বাবলম্বী হয়ে ভাগ্যের পরিবর্তন করতে হবে। এ সময় যথাসময়ে সরকারের টাকা ফেরত দেওয়ার জন্য ঋণগ্রহীতাদের প্রতি অনুরোধ জানান মন্ত্রী।


ঋণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি। এতে লামা উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা গোপালকৃষ্ণ চক্রবর্তীর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. নাজিম উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, সদর উপজেলা নির্বাহী অফিসার তৌসিফ আহমেদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বান্দরবান বিআরডিবি’র উপ-পরিচালক সুইক্রাচিং মারমা।

Facebook Comments Box

Posted ৭:০৪ অপরাহ্ণ | সোমবার, ০২ আগস্ট ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০