সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ক্ষুধার্ত হাঙ্গেরিতে ফ্রান্সের অঘটন

অনলাইন ডেস্ক:   |   শনিবার, ১৯ জুন ২০২১ | প্রিন্ট  

ক্ষুধার্ত হাঙ্গেরিতে ফ্রান্সের অঘটন

প্রথম ম্যাচে ৮৩ মিনিট পর্যন্ত শিরোপাধারী পর্তুগালকে আটকে রেখেছিল দলটি। সেদিন ক্রিস্টিয়ানো রোনালদো নামের এক অতিমানবের সামনে আর পেরে ওঠেনি হাঙ্গেরি। শেষ দশ মিনিটে রোনালদোর জোড়া গোলে পর্তুগাল ম্যাচটি জিতে নিয়েছিল ৩-০ গোলে।
ঐ ম্যাচের শেষ সময়ে পথ হারিয়ে হাড়ানো দলটি হয়ে উঠল আরো ক্ষুধার্ত। আরও দুর্দান্তভাবে নিজেদের মেলে ধরল নিজেদের, ভয়ডরহীন পারফরম্যান্সে জন্ম দিল আসরের অন্যতম সেরা অঘটন। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে আটকে দিয়ে হাঙ্গেরি তুলে নিল মূল্যবান একটি পয়েন্ট।
বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় শনিবার ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘এফ’ গ্রুপের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। শতভাগ পূর্ণ গ্যালারির সমর্থনে পুষ্ট আতিলা ফিওলার গোলে অনেকটা সময় এগিয়ে থেকে হয়তো আরও বড় কিছুর স্বপ্নই দেখতে শুরু করেছিল স্বাগতিকরা। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাগে ঘুরে দাঁড়ানো ফ্রান্স হার এড়ায় অঁতোয়ান গ্রিজমানের গোলে।
দেশের হয়ে প্রথম ৩৩ ম্যাচে ফিওলার ছিল না কোনো গোল। সেখানে নিজের শেষ চার ম্যাচে জালের দেখা পেলেন দুবার। সব প্রতিযোগিতা মিলিয়ে পাঁচ ম্যাচ আর ৫২৭ মিনিট পর গোল হজম করল ফ্রান্স।
এই মাঠেই পর্তুগালের বিপক্ষে হারা প্রথম ম্যাচের মতো এদিনও গ্যালারিতে উপস্থিত ছিল ৬০ হাজারের বেশি দর্শক, যা উজ্জীবিত করে তোলে স্বাগতিক খেলোয়াড়দের। পুরো ম্যাচে গোলের উদ্দেশে ১৫টি শট নেয় ফ্রান্স, লক্ষ্যে ছিল ৪টি। বিপরীতে হাঙ্গেরির ৫ শটের ৩টি লক্ষ্যে ছিল। তবে বিশ্বচ্যাম্পিয়নদের সামনে সমান তালেই লড়েছে খর্ব শক্রি দলটি।
দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফ্রান্স। সমান ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তিনে হাঙ্গেরি। একটি করে ম্যাচ কম খেলা পর্তুগাল ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে ও জার্মানির পয়েন্ট শূন্য। রাতে মুখোমুখি হবে এই দুই দল।
শেষ রাউন্ডে আগামী বুধবার বুদাপেস্টের এই মাঠেই শিরোপাধারী পর্তুগালের মুখোমুখি হবে ফ্রান্স। একই সময়ে মিউনিখে জার্মানির বিপক্ষে খেলবে চমক জাগানিয়া হাঙ্গেরি।

Facebook Comments Box


Posted ১১:২৩ অপরাহ্ণ | শনিবার, ১৯ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১