• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খাবার বা খাবারের প্যাকেজিং থেকে করোনা ছড়ায় না: ডব্লিউএইচও

    | ১৫ আগস্ট ২০২০ | ১:৪৮ অপরাহ্ণ

    খাবার বা খাবারের প্যাকেজিং থেকে করোনা ছড়ায় না: ডব্লিউএইচও

    সম্প্রতি চিনে ফ্রিজে রাখা মুরগির মাংসে করোনাভাইরাস পাওয়া গেছে। আর তা থেকে ছড়িয়েছে নতুন আতঙ্ক। তবে কি খাবার থেকেও ভাইরাস ছড়াতে পারে? এমন উদ্বেগের বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডব্লিউএইচও জানিয়েছে, খাবার বা খাবারের প্যাকেজিং থেকে করোনা ছড়ায় না।


    তারা বলছে, এরকম কোনও উদাহরণ নেই। তাই অযথা আতঙ্কিত হওয়ার প্রয়োজন নেই। চীনে ওই মুরগির মাংসে করোনা পাওয়ার সঙ্গে সঙ্গে ওই প্রোডাক্টের সংস্পর্শে আসা লোকজনকে চিহ্নিত করে করোনা টেস্ট করা হয়েছে। প্রত্যেকেরই রিপোর্ট নেগেটিভ এসেছে।


    তাই ডব্লিউএইচও’র পক্ষ থেকে মাইক রায়ান বলেন, মহামারিতে ইতোমধ্যেই মানুষ যথেষ্ট আতঙ্কিত হয়ে আছে। আর নতুন করে আতঙ্ক ছড়ানোর দরকার নেই।

    চীনে খাবারের প্যাকেটে করোনা আছে কিনা, তা পরীক্ষা করে দেখা হয়েছে। ডব্লিউএইচও’র কোভিড টেকনিক্যাল হেড মারিয়া ভান কেরখোভে বলেন, এরকম হাজার হাজার প্যাকেট পরীক্ষা করে দেখা হয়েছে। ১০টিরও কম ক্ষেত্রে রিপোর্ট পজিটিভ এসেছে। তাই খাবার, খাবারের প্যাকেট, ডেলিভারি করা খাবার থেকে করোনা ছড়ায় না বলেই আশ্বস্ত করেছেন তিনি।

    তিনি আরও জানান, এখনও পর্যন্ত এরকম কোনও উদাহরণ নেই যে খাবারে ভাইরাস থাকলে, সেখান থেকে কেউ আক্রান্ত হয়েছেন। যেকোনো জিনিস রান্না করলে অন্যান্য ভাইরাসের মত করোনাও মরে যায়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    webnewsdesign.com

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669