• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খালাতো ভাইয়ের সনদে চাকরি নিয়ে ফাঁসলেন কারারক্ষী

    অগ্রবাণী ডেস্ক | ২৪ এপ্রিল ২০১৭ | ৭:৫৫ অপরাহ্ণ

    খালাতো ভাইয়ের সনদে চাকরি নিয়ে ফাঁসলেন কারারক্ষী

    সরকারি চাকরিতে নিয়োগে দুর্নীতির অভিযোগ এখন প্রায় সব সেক্টরেই পাওয়া যায়। কেউ চাকরি নিচ্ছেন ঘুষ দিয়ে। আবার কেউ চাকরি নিচ্ছে প্রভাব খাটিয়ে। কিন্তু অন্য কারও সনদ নিয়ে চাকরি নেওয়া যায় এটা হয়তো অনেকের ধারণাই নেই।


    সম্প্রতি নির্বাচন কমিশনের জালে এক সরকারি চাকরিজীবী ফেঁসে গেছেন। তিনি খালাতো ভাইয়ের সনদ নিয়ে সরকারি চাকরির সকল সুযোগ সুবিধা নিচ্ছেন।

    ajkerograbani.com

    নির্বাচন কমিশন সূত্র জানায়, কারারক্ষী মো. মুসলিম উদ্দিনের প্রকৃত নাম মো. মুজিবুর রহমান। তার পরিচয়পত্র নম্বর ২৭১৬৪১৭৩৩৭৮৯০ এবং পিতার নাম মো. নুরুজ্জামান। সে তার খালাত ভাই মো. মো. মুসলিম উদ্দিনের এসএসসির সনদ অনুযায়ী, নিজের পরিচয় গোপন করে কারারক্ষীর চাকরি পান; যার আইডি নং-৩২২৮৮।

    নিজের আইডি এবং বেতন ফিক্সসেশনে দেওয়া তথ্যে নাম বিভ্রাট দেখতে পেয়ে আটকে যায় চলমান বেতন উত্তোলন।

    পরে কর্তৃপক্ষের কাছ থেকে এসএসসি সনদ, জন্ম সনদ, সার্ভিস বুক ও প্রত্যয়নপত্র নিয়ে নিজের নামে করা পরিচয়পত্র সংশোধন করতে গিয়ে ধরা পড়েন মুজিবুর রহমান।

    এনআইডি কর্তৃপক্ষের তদন্তে প্রকৃত সত্য বের হয়ে আসে। আবেদনকারী নিজেও প্রতারণার আশ্রয় নেওয়ার কথা স্বীকার করেন।

    তিনি বলেন, তার খালাতো ভাইয়ের এসএসসি সনদ নিয়ে চাকরিতে যোগদান করেন। ভবিষতে এ ধরনের সমস্যার সম্মুখীন হবেন তা তার কল্পনায় ছিল না। অন্যের সনদে চাকরি এবং জালিয়াতির আশ্রয় নেওয়ায় কারারক্ষী মো. মুসলিম উদ্দিনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে কমিশন।

    জাতীয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক (অপারেশন) আবদুল বাতেন বলেন, ডাটা এন্ট্রি অপারেটরদের টাইপিং মিসটেকে জাতীয় পরিচয়পত্রে অনেক ভুল থাকতে পারে। সেটা এনআইডি কর্তৃপক্ষের ভুল এবং তা সংশোধনযোগ্য।

    তবে, যারা প্রতারণার মাধ্যমে সুবিধা বাগিয়ে নিচ্ছেন, অসৎ উদ্দেশ্যে অনেকের হক বঞ্চিত করছেন, তাদের পরিচয়পত্র সংশোধনযোগ্য নয়। সংশোধনের আবেদন যাচাই-বাছাই করতে গিয়ে এসব অসংগতি ধরা পড়ছে। [LS]

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757