শনিবার, জানুয়ারি ১১, ২০২০

খালেদা জিয়ার মুক্তির জন্য কয়টা গুলি খেয়েছেন, প্রশ্ন জয়নুলের

ডেস্ক   |   শনিবার, ১১ জানুয়ারি ২০২০ | প্রিন্ট  

খালেদা জিয়ার মুক্তির জন্য কয়টা গুলি খেয়েছেন, প্রশ্ন জয়নুলের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করতে গিয়ে কেউ গুলি খেয়েছেন কিনা এমন প্রশ্ন তুলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
শনিবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দল আয়োজিত ‘১/১১ প্রেক্ষাপট ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
নেতাকর্মীদের উদ্দেশে জয়নুল আবেদীন বলেন, ‘আমরা সবাই বলছি- আইনি লড়াইয়ের মাধ্যমে খালেদা জিয়ার জামিন হবে না, আন্দোলনের মাধ্যমে তাকে বের করতে হবে। অথচ আন্দোলনের কোনো কর্মসূচি নাই। সরকার হাজার হাজার নেতা-কর্মীকে মামলা ও গ্রেফতার করেছে। আমরা আইনি লড়াইয়ে করে তাদের বের করেছি। আমাদের আইনজীবীরা আদালতেও প্রধান বিচারপতিকে ঘেরাও করে আন্দোলন করেছেন। কিন্তু নেতা-কর্মীরা কেউ কি খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলন করে একটি গুলি খেয়েছেন? যারা বেশি বক্তব্য দেন, তারা কজন খালেদা জিয়ার মুক্তির দাবিতে মাঠে নেমেছেন, কারাগারে গিয়েছেন?
এ সময় তিনি ফেব্রুয়ারিতে আবারও খালেদা জিয়ার মুক্তির জন্য আইনি লড়াই চালিয়ে যাওয়ার কথা জানান।
জাতীয়তাবাদী কর্মজীবী দলের ভারপ্রাপ্ত সভাপতি সালাহউদ্দিন খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মো. রহমতুল্লাহ, বিএনপির ঢাকা মহানগর (দক্ষিণ) মহিলা দলের সভাপতি রাজিয়া আলিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন কর্মজীবী দলের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন সরদার।


Posted ৪:৪৭ পিএম | শনিবার, ১১ জানুয়ারি ২০২০

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement