সোমবার, এপ্রিল ১৯, ২০২১

খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি

  |   সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | প্রিন্ট  

খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি

করোনা আক্রান্ত বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এফ এম সিদ্দিকী। রোববার (১৮ এপ্রিল) রাতে গুলশানে বেগম জিয়ার বাসায় তার সবশেষ শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর তিনি এ কথা বলেন।
তিনি বলেন, তার বর্তমানে জ্বর-কাশি নেই। এই অবস্থা আগামী ৪৮ ঘণ্টা থাকলে তিনি করোনার ঝুঁকি থেকে মুক্ত হবেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। আপনাদের (সাংবাদিক) কাছেও দোয়া চেয়েছেন।
তিনি আরও বলেন, আজ আমরা খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেছি। তিনি সুস্থ আছেন। এই অবস্থা ঠিক থাকলে তাকে করোনা ঝুঁকি মুক্ত বলা যাবে।
ডা. সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার করোনায় আক্রান্ত হওয়ার আজ দশম দিন। এই সময়টা রোগীর জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এখন তিনি করোনার বিপজ্জনক সময় পার করছেন। তারপরও তার শরীরের অবস্থা মোটামুটি খুব ভালো।
খালেদা জিয়া মানসিকভাবে শক্ত আছেন উল্লেখ করে ব্যক্তিগত চিকিৎসক বলেন, আমরা তাকে শ্বাস-প্রশ্বাস ব্যায়ামের পরামর্শ দিয়েছি। তার ব্লাড সুগারসহ অন্যান্য যেসব প্যারামিটার রয়েছে সেগুলো ঠিক আছে। খালেদা জিয়ার কাশি নেই, গলা ব্যাথা নেই।
হাসপাতালে নেওয়া বা কোনো স্বাস্থ্য পরীক্ষার পরিকল্পনা আছে কি-না জানতে চাইলে তিনি বলেন, আমরা সব পরীক্ষা করেছি। রিপোর্ট ভালো এসেছে। সবচেয়ে বড় কথা- খালেদা জিয়া নির্দ্বিধায় আমাদের সঙ্গে কো-অপারেশন করছেন।
পরিবারের পক্ষ থেকে কেউ খোঁজ রাখছে কি-না জানতে চাইলে ডা. সিদ্দিকী বলেন, প্রতিনিয়ত সবাই খোঁজ খবর নিচ্ছেন। সার্বক্ষণিক তারা (তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমান) যোগাযোগ রাখছেন। তিনি আমাদের মাধ্যমে দেশবাসীর কাছে এবং দলের নেতাকর্মীদের কাছে দোয়া চেয়েছেন।
এ সময় উপস্থিত ছিলেন খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন ও ডা. আল মামুন।
গত ১০ এপ্রিল করোনা পরীক্ষা করান বিএনপি চেয়ারপারসন। পরদিন পরীক্ষায় পজিটিভ শনাক্ত হন তিনি। বেগম জিয়ার পাশাপাশি তার বাসার আরও ৮ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়।


Posted ৮:০৪ পূর্বাহ্ণ | সোমবার, ১৯ এপ্রিল ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar