• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খালেদা জিয়ার সাবেক উপদেষ্টার ৪ মাসের কারাদণ্ড

    অগ্রবাণী ডেস্ক | ৩০ জুন ২০১৭ | ৯:৫৯ পূর্বাহ্ণ

    খালেদা জিয়ার সাবেক উপদেষ্টার ৪ মাসের কারাদণ্ড

    বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা জাহিদ সরদার সাদী ওরফে সর্দার ফারুকের (৪২) বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ ছিল। এসব অভিযোগের ভিত্তিতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওরল্যান্ডোতে অবস্থিত মিডল ডিস্ট্রিক্ট ফেডারেল কোর্ট সাদীকে ৪ মাসের কারাদণ্ড প্রদান করেছে।


    গত মঙ্গলবার বিচারপতি গ্রেগরী এ প্রেসনেল এ রায় প্রদান করেছেন। একইসাথে সাদীকে এই রায়ের বিরুদ্ধে আপিলের অনুমতিও প্রদান করা হয়েছে।

    ajkerograbani.com

    ফেডারেল কোর্ট সূত্রে জানা গেছে, এটি ছিল সাদীর ২৮তম গ্রেফতার। চেক জালিয়াতি, ব্যাংকের সাথে প্রতারণা, বিভিন্ন জনকে ঠকানো ইত্যাদি মামলায় এর আগে ২০০৯ সালের ৫ মার্চ একই আদালত সাদীর ৪০ মাসের কারাদণ্ড দেন। এই দণ্ডভোগের পর তাকে ৫ বছরের সুপারভাইজড রিলিজের (কর্তৃপক্ষের নজরদারি) তথা প্রবেশনে থাকার অনুমোদন দেন আদালত।

    সর্বশেষ মামলায় প্রবেশনের বিধি চরমভাবে লঙ্ঘনের জন্য সাদীকে গত ১৭ মে গ্রেফতার করা হয়। ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল হিলে বিএনপির পক্ষে দেন-দরবার করতে যাওয়ার সময় এফবিআই তাকে গ্রেফতার করে বলে জানা গেছে।

    ২০১৫ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের ৬ কংগ্রেসম্যানের স্বাক্ষর জাল করে বিএনপির পক্ষে ভুয়া বিবৃতি তৈরির ঘটনা ফাঁস হওয়ায় বিব্রত বিএনপি নেতাদের চাপে সাদীসহ দু’জনকে চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা এবং বিদেশ বিষয়ক বিশেষ দূতের পদ থেকে অপসারণ করা হয়।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757