• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খুঁত সৃষ্টিতে নয়, দৃষ্টিতে

    মাকসুদা আক্তার প্রিয়তি | ০২ জুলাই ২০১৭ | ৭:৪১ অপরাহ্ণ

    খুঁত সৃষ্টিতে নয়, দৃষ্টিতে

    দেশে থাকতে আমাকে সব সময় ছোট করা হতো আমার লম্বা গলার জন্য, জিরাফের গলা বলে লজ্জা দিতো বা আমাকে রাগানোর চেষ্টা করতো, বলতো অস্বাভাবিক লম্বা গলা/ ঘাড়। কিভাবে যেন তাদের চেষ্টাটাই সফল হতো। আমি সবসময় ওড়না / স্কার্ফ দিয়ে গলা ঢেকে রাখতাম, যেনো কেও দেখতে না পারে।
    আর আজ আমি এই খানে, আমার এই গলা বা নেক লাইন এর জন্য জনপ্রিয়। কারও কাছে sensual, কারও কাছে artistic neck line, কারও কাছে unique।
    ভাবতে ভালো লাগে নিজেকে নতুনভাবে প্রতিদিন জানতে, চিনতে। নিজের ধাপগুলোর সাথে পরিচিত হতে, নিজেকে নিয়ে গর্ববোধ করতে। সেই গর্ববোধ , যা আত্ত-অহংকারে নয় বরং আত্মবিশ্বাস বাড়াতে সাহায্য করবে এবং আত্মবিশ্বাস হলো কোন স্বপ্নকে অর্জন করার খুঁটি।
    এইটি খুবই জরুরী যে, নিজে এবং নিজের সন্তান বা পরিবারের সদস্যদের মধ্যে এই চর্চাটি থাকা যে, কারও কোন খুঁত নিয়ে পরনিন্দা বা পরচর্চা না করা , কারও আত্মবিশ্বাস এ আঘাত না করা, ছোট না করা। কেননা, আমরা সবাই সৃষ্টিকর্তার ই সৃষ্টি। আপনার কাছে যার খুঁত ধরা পড়ছে অথবা বিশ্রী , আরেক জনের কাছে হয়তো তা নিখুঁত বা সুন্দর।
    আমি বলবো, উপরওয়ালার সৃষ্টির উপর আস্থা রাখতে, সে তুমি যাই হউনা কেন, যেমন ই দেখতে হউনা কেন, যত খুঁত ই তোমার থাকুক না কেন। কেননা, খুঁত হলো সব আমাদের মাথায়, সৃষ্টিতে নয় । যে যেই ভাবে তার দৃষ্টি তে পৃথিবী দেখে।
    Because , we all have flaws and we are all perfectly imperfect .
    So, don’t let anyone make you feel down.


    (মাকসুদা আক্তার প্রিয়তির ফেসবুক ওয়াল থেকে সংগৃহীত)

    ajkerograbani.com

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757