• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খুলনায় চিকুনগুনিয়া হতে রক্ষার্থে জনসচেতনতা মূলক র‌্যালি

    এম, এ, রউফ খান রিপন | ১৯ জুলাই ২০১৭ | ৫:২৬ অপরাহ্ণ

    খুলনায় চিকুনগুনিয়া হতে রক্ষার্থে জনসচেতনতা মূলক র‌্যালি

    আজ খুলনা হাদিস পার্কে সংক্ষিপ্ত সমাবেশ শেষে জনসচেতনতা মূলক র‌্যালি করেছে সন্মিলিত নাগরিক সমাজ। র‌্যালিটি হাদিস পার্ক থেকে শুরু হয়ে ডাকবাংলা মোড় ঘুরে আবার হাদিস পার্কে এসে শেষ হয়। এ সময় পথচারীর মাঝে সচেতনতা মূলক লিফলেট বিতরণ ও মাইকিং করা হয়।
    সংক্ষিপ্ত সমাবেশে বক্তব‌্য রাখেন অ্যাডভোকেট মোঃ সাইফুল ইসলাম আহবায়ক সন্মিলিত নাগরিক সমাজ। এসময় বক্তারা বলেন সারাদেশে চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়েছে।
    এ রোগের বিস্তার খুলনা মহানগরীর পার্শ্ববতী জেলা যশোরে দেখা দিয়েছে। চিকুনগুনিয়া রোগ থেকে রক্ষা পেতে প্রয়োজন জনসচেতনতা এবং পাশা পাশি আমাদের সিটি কর্পোরেশনকেও এগিয়ে আসতে হবে রোগটি প্রতিহত করতে। রাজধানী ঢাকার পর যশোরে চিকুনগুনিয়া সনাক্ত হওয়ায় খুলনা মহানগরী উচ্চ ঝু্ঁকিতে রয়েছে। তাই নগরবাসীর উচিত এখনই এইরোগ প্রতিরোধে তৎপর হওয়া। এসময় বক্তারা বিভিন্ন জনসচেতনতা মূলক
    উপদেশ দেন। তারা বলেন সর্ব প্রথম নগরবাসীদের অবশ্যই এই মশার বংশবিস্তার রোধকল্পে বিভিন্ন স্থান যেমন ফুলের টব, ছাদের উপর ভাঙ্গা-চোরা টিন বা যে কোন পাত্র, বাড়ির আঙ্গিনায় অগভীর গর্ত, টায়ার, ডাবের খোসা, নির্মান সামগ্রী, এসির পানি, ফ্রিজের জমে থাকা পানি ইত‌্যাদি স্হান নিয়মিত পরিস্কার রাখতে হবে। সিটি কর্পোরেশনকেও নিয়মিত ড্রেন, নর্দমা ইত‌্যাদি পরিস্কার করতে হবে এবং ফগার মেশিন ও স্প্রেয়ার মেশিনের মাধ‌্যমে মশা নিধন ঔষুধ ছড়াতে হবে। তবেই খুলনাবাসী এই ভয়াবহ চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাব থেকে মুক্ত হবে।


    Facebook Comments


    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755