• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খুলনায় জাতীয় শোক দিবসে হুইল চেয়ার বিতরণ

    এম, এ, রউফ খান রিপন, খুলনা থেকে: | ১৫ আগস্ট ২০১৭ | ৭:২৭ অপরাহ্ণ

    খুলনায় জাতীয় শোক দিবসে হুইল চেয়ার বিতরণ

    খুলনায় ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবসে পঙ্গু ও অসহায়দের মাঝে হুইল চেয়ার বিতরণ। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকীতে খুমেকহা এলাকায় উদয়ন ডায়াগনস্টিক সেন্টারে পঙ্গু ও অসহায়দের মাঝে খাবার ও হুইল চেয়ার বিতরণ করা হয়।


    এসময় উপস্থিত ছিলেন, প্রচার বিমুখ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক(আরএমও) ডাঃ মাহাবুবুল আলম ফরাজী, এস এম সৈয়দ হোসেন (উদয়ন ডায়াগনস্টিক এর মালিক), প্রফেসর মনিরুজ্জামান মোড়ল, এম এ রউফ খান রিপন খুলনা প্রতিনিধি জাতীয় দৈনিক আজকের অগ্রবাণী, মেজবা আহম্মেদ , আব্দুল আলীম, মনিরুল ইসলাম রুবেল , নাজমুল হাসান সহ অন‌্যান‌্যরা।

    ajkerograbani.com

    প্রিয় পাঠক হুইল চেয়ার বিতরণের কিছু ইতিকথা, দীর্ঘ ২৫টি বছর ধরে অচল এবং এক প্রকার বন্ধি অবস্থায় ঘরের মধ‌্যে থাকতে হয়েছে খালিশপুর বাস্তুহারা(৯নং ওয়ার্ড) এলাকার বাসিন্দা নাজমুলকে। যে কারনে প্রকৃতির আলো-বাতাস সম্পর্কে খুব সামান‌্যই পরিচয় তার। অত‌্যান্ত গরীব পিতা মোকছেদ আলীর পক্ষ‌্যে সম্ভব ছিলনা ছেলেকে নিয়ে বাহিরে বের হওয়ার উপায় সংস্থান করার । এমন সময় সূত্র মারফত নজরে আসে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক(আরএমও) ডাঃ মাহাবুবুল আলম ফরাজী সাহেবের। তিনি নাজমুলের এই অসহায়ত্বের কথা শুনে বিবেকের তাড়নায় বসে থাকতে পারেননি। তাই তিঁনি কিছু শুভাকাঙ্খিদের পৃষ্ঠপোষকতায় একটি নতুন হুইল চেয়ারের ব‌্যবস্থা করে দেন। তখন নাজমুলের মলিন মুখে ফুটে ওঠে আনন্দের ছাপ, যা দেখে উপস্থিত সবাই আনন্দ অনুভব করেন।

    সেই থেকে শুরু এরপর একে একে ৬৫ উর্দ্ধ মনোয়ারা বেগম, ফুলতলার মহিদুল ইসলাম, মুজগুন্নির আব্দুল কাগজী, বাস্তুহারা কলোনীর বেলাল হোসেনের প্রতিবন্ধি শিশু কন‌্যা, চিতলমারির মন্নু মিয়া, নিউজপ্রিন্ট মিলের আকলিমা বেগম সহ আরো আনেক প্যারালাইসিস, প্রতিবন্ধী, ও পঙ্গু অসহায়দের মাঝে হুইল চেয়ার বিতরণ করে চলেছেন প্রচার বিমুখ ডাঃ মাহাবুবুল আলম ফরাজী স‌্যার এবং সমমনা তাঁর কিছু শুভাকাঙ্খী বৃন্দ।

    বরাবরের ন‌্যায় এবারও তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকীতে আর্ত মানবতার সেবায় ভালো কিছু করার প্রচেষ্টায় দুস্থ ও অসহায়ের মাঝে খাবার বিতরণ সহ বেশ কিছু হুইল চেয়ার প্রদান করেন ।

    এ বিষয়ে জানতে চাওয়া হলে জনাব ডাঃ মাহাবুবুল আলম ফরাজী স‌্যার আজকের অগ্রবানীকে বলেন আমি কোন প্রকার প্রচারের উদ্দেশ্যে কাজ কারিনা। যা কিছুই করি বা করার চেষ্টা করি তার সকল কিছু ভালোলাগা ও বিবেকের তাড়নায় করি। তিনি বলেন আগামীতেও তার এই মহতি উদ্যোগ অব্যাহত থাকবে।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755