• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খুলনায় বিশ্ব নগর পরিকল্পনা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা

    এম এ রউফ খান | ৩০ নভেম্বর ২০১৭ | ৮:৩৫ অপরাহ্ণ

    খুলনায় বিশ্ব নগর পরিকল্পনা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা

    বিশ্ব নগর পরিকল্পনা দিবস পালন উপলক্ষে আজ বৃহস্পতিবার ৩০শে নভেম্বর সকালে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। খুলনা সিটি কর্পোরেশন ও ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম-এর সহযোগিতায় বাংলাদেশ ইনস্টিটিউট অব প্লানার্স (বিআইপি) খুলনা চ্যাপ্টার এ আলোচনা সভার আয়োজন করে।


    ‘অন্তর্ভুক্তিমূলক নগর ও জনবসিত’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান এবং সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান।


    বিআইপি-খুলনা চ্যাপ্টারের প্রেসিডেন্ট প্রফেসর ড. মোঃ আশরাফুল আলম-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা, খুলনা প্রেস কাবের সভাপতি এস এম হাবিব ও ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম-খুলনার রিজিওনাল কো-অর্ডিনেটর আবু মোজাফফর মাহমুদ।

    স্বাগত বক্তৃতা করেন বিআইপি’র কেন্দ্রীয় সহ-সভাপতি ফজলে রেজা সুমন এবং বিষয় ভিত্তিক মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিআইপি-খুলনা চ্যাপ্টারের সেক্রেটারী এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) সহকারী অধ্যাপক তুষার কান্তি রায়।

    প্রবন্ধের ওপর আলোচনায় অংশগ্রহণ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ইউআরপি ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. শেখ মোঃ মুরছালীন মামুন, কুয়েটের ইউআরপি বিভাগের প্রধান ড. মোঃ মোস্তফা সরোয়ার, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) প্লানিং অফিসার কাজী এনায়েত হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন কেসিসি’র চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার।

    অনুষ্ঠানে বক্তারা বিদ্যমান সেবামূলক সংস্থাসমূহের কাজের সমন্বয়হীনতাকে পরিকল্পিত নগরায়নের অন্যতম প্রতিবন্ধকতা হিসেবে উল্লেখ করে বলেন, দিন দিন নগরীতে জনবসতির চাপ বাড়ছে। বিষয়টি বিবেচনায় রেখেই আগামীর জন্য বাসযোগ্য নগরী গড়ে তুলতে এখনি পরিকল্পনা প্রণয়ন করা উচিত। টেকসই উন্নয়ন ও পরিকল্পিত নগরী গড়ে তুলতে কেডিএ’র মাস্টারপ্লান অনুসরণের সাথে সাথে সকল সংস্থার কাজে সমন্বয় সাধন করা প্রয়োজন।

    এছাড়া বক্তারা আগামী প্রজন্মের জন্য পরিকল্পিত ও পরিচ্ছন্ন নগরী গড়ে তুলতে নতুন নতুন পরিকল্পনা প্রণয়নে নগর পরিকল্পনাবিদদের উদ্যোগী হওয়ার আহবান জানান। এর আগে দিবসটি পালন উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহীদ হাদিস পার্ক থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগর ভবনে এসে শেষ হয়।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4669