মঙ্গলবার, মার্চ ২, ২০২১

খুলনায় ৯০ ব্যবসায়ী এক লাখ ৩০ হাজার টাকায় কিনল ১৪০ কেজির মাছ

  |   মঙ্গলবার, ০২ মার্চ ২০২১ | প্রিন্ট  

খুলনায় ৯০ ব্যবসায়ী এক লাখ ৩০ হাজার টাকায় কিনল ১৪০ কেজির মাছ

মাছটির নাম কৈবল। ওজন ১৪০ কেজি। খুলনা নগরের রূপসা পাইকারি বাজারে আজ সোমবার মাছটি নিয়ে আসেন ভূপাল নামে এক জেলে। বঙ্গোপসাগরে মাছ ধরতে গেলে তিন দিন আগে মাছটি ধরা পড়ে।
মাছটি রূপসা বাজারে তোলার পর প্রতি কেজি এক হাজার টাকা হাঁকান ভূপাল। তবে মাছটি স্থানীয় ৯০ জন ব্যবসায়ী এক লাখ ৩০ হাজার টাকায় কিনে নেন। এর মধ্যে ছিলেন রূপসা বাজার সমবায় সমিতির নির্বাহী পরিচালক মো. রমজান আলী হাওলাদার।
তিনি গণমাধ্যমকে বলেন, বাজারে বড় মাছ এলে ব্যবসায়ীরা ভাগ করে কিনে নেন। এই মাছ বেশি পাওয়া যায় না বলে মানুষের আগ্রহ বেশি। এ কারণে বেশি দাম দিয়ে হলেও বাড়িতে খাওয়ার জন্য কিনা হয়। মাছটি পরিষ্কার করতে তিনজন মানুষের কয়েক ঘণ্টা ব্যয় হয়েছে। মাছটি দেখতে অনেক মানুষ জড়ো হয়েছেন।
ভূপাল বলেন, মাছটি জালে ধরা পড়ার পর বেশি দাম পাওয়ার আশায় সরাসরি খুলনায় নিয়ে আসি। মাছটি পেয়ে আমার ভাগ্য খুলেছে।
রূপসা পাইকারি মাছ বাজারের নেতা এস এম ইব্রাহিম খলিল বলেন, এত বড় মাছ সাধারণত কম দেখা যায়। কৈবল মাছ খেতে খুব সুস্বাদু। এর আগে ২০১৯ সালে ১৩০ কেজি ওজনের একটি কৈবল মাছ আনা হয়েছিল। স্থানীয় ব্যবসায়ীরা প্রতি কেজি এক হাজার টাকা দরে সেটি কিনে নিজেদের মধ্যে ভাগ করে নিয়েছিলেন।
গত বছরের ১৬ জানুয়ারি খুলনা নগরের রূপসা মাছের আড়তে ১৩৭ কেজি ওজনের একটি কৈবল মাছ বিক্রির জন্য নেওয়া হয়। পরে মাছটি নিজেরা খাওয়ার জন্য ১ লাখ ৫ হাজার টাকায় কিনে নেন স্থানীয় ব্যবসায়ীরা।


Posted ১২:০৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০২ মার্চ ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০