সোমবার ২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

খুললো অফিস, বাড়ালো বিধিনিষেধের মেয়াদ

  |   বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১ | প্রিন্ট  

খুললো অফিস, বাড়ালো বিধিনিষেধের মেয়াদ

করোনা বিস্তার রোধে দেশে চলমান বিধিনিষেধের মেয়াদ এবার ১ মাস বাড়ানো হয়েছে। তবে বর্ধিত মেয়াদে খোলা থাকবে সব ধরনের অফিস। যদিও করোনার স্বাস্থ্যবিধি মেনে চলা সাপেক্ষে এগুলো খোলার কথা জানানো হয়েছে মেয়াদ বাড়ানো সংক্রান্ত প্রজ্ঞাপনে। বুধবার এ প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপন অনুযায়ী ১৫ জুলাই পর্যন্ত বলবৎ থাকবে এ মেয়াদ। এর আগে ১০ দিন বাড়িয়ে ১৬ জুন পর্যন্ত করা হয়েছিল এর মেয়াদ। এপ্রিলের প্রায় মাঝামাঝিতে প্রথমে এ বিধিনিষেধ আরোপ করে সরকার। পরবর্তীতে ১০ ধাপে বাড়ানোয় শেষ অবধি মধ্য জুলাইয়ে গিয়ে ঠেকলো এ বিধিনিষেধের মেয়াদ।
বিধিনিষেধ আরোপের প্রথম দিকের মেয়াদে প্রায় সবকিছুই বন্ধ রাখা হয়।পরবর্তীতে ধাপে ধাপে শর্ত শিথিল করা হয়।ফলে ধীরে ধীরে চালু হতে থাকে মার্কেট, শপিংমল, হাটবাজার, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটের ফ্লাইট, মেট্রোপলিটন ও আন্তঃজেলা বাস সার্ভিস। খুলে দেয়া হয় ব্যাংক, বীমা ও শেয়ারবাজারও। তবে বন্ধ রাখা হয়েছিল অফিস। মেয়াদ বাড়ানোর সবশেষ প্রজ্ঞাপনে অফিস খোলা হলেও বন্ধ রয়েছে স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়, পার্ক, বিনোদন কেন্দ্র, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার। মানুষের সমাগম হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠানেও (বিয়ের অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান) আছে নিষেধাজ্ঞা।
এদিকে খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁ ভোর ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত খাবার বিক্রি ও সরবরাহ করতে পারবে,বসাতে পারবে আসন সংখ্যার অর্ধেক গ্রাহক। মাস্ক ব্যবহার ও স্বাস্থ্যবিধি মেনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে সব ধরনের গণপরিবহন।

Facebook Comments Box


Posted ১১:০৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১