• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    খেতাবপ্রাপ্ত সেরা সুন্দরীরা এখন কে কোথায়

    আজকের অগ্রবাণী ডেস্ক: | ০৭ অক্টোবর ২০১৭ | ১:৩৯ অপরাহ্ণ

    খেতাবপ্রাপ্ত সেরা সুন্দরীরা এখন কে কোথায়

    ভারতের খেতাবপ্রাপ্ত সেরা সুন্দরীরা অনেকেই বিভিন্ন অঙ্গনে প্রতিষ্ঠিত হয়েছেন। আবার কেউ বা বিস্মৃতির অতলে হারিয়েও গেছেন। এবারের অ্যালবাম ৯জন খেতাবপ্রাপ্ত সেরা সুন্দরীর খোঁজ-খবর নিয়ে সাজানো হয়েছে।


    জিনাত আমান : ১৯৭০ সালে এই মডেল-অভিনেত্রী জিতে নেন ‘মিস এশিয়া প্যসিফিক’-এর খেতাব। এক সময় বলিউডে তিনি সবচেয়ে থেকে দামি অভিনেত্রী ছিলেন। পরবর্তীকালে, অভিনেতা মজহর খানকে বিয়ে করেন। ১৯৯৮ সালে তার স্বামী মৃত্যুবরণ করেন। বর্তমানে দুই ছেলেকে নিয়ে বসবাস করছেন তিনি।


    রিতা ফরিয়া : বিশ্ব দরবারে তিনি ছিলেন প্রথম ভারতীয়, তথা এশীয় মহিলা, যিনি ১৯৬৬ সালে ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জয় করেন। পেশায় চিকিৎসক রিতা ফরিয়া বর্তমানে আয়ারল্যান্ডের ডাবলিনে বাস করছেন। স্বামী, ডেভিড পাওয়েলও চিকিৎসক। দুই সন্তান ও নাতি-নাতনি নিয়ে সুখেই রয়েছেন।

    ডায়ানা হেডেন : ভারতের হয়ে ১৯৯৭ সালে, তৃতীয় বার ‘মিস ওয়ার্ল্ড’-এর খেতাব জেতেন এই মডেল। বলিউডে সেভাবে নজর কাড়তে পারেননি তিনি। পরবর্তীকালে মার্কিন স্বেচ্ছাসেবী কলিন ডিক-কে বিয়ে করে এক কন্যা সন্তানের জন্ম দিয়েছেন।

    প্রিয়াঙ্কা চোপড়া : ২০০০ সালে ভারতের এই সুন্দরী দ্বিতীয় খেতাবটি জিতে নেন। প্রাক্তন এই ‘মিস ওয়ার্ল্ড’ বর্তমানে বলিউডের সব থেকে দামি অভিনেত্রী। তার ঝুলিতে রয়েছে অগণিত পুরস্কার ও সম্মাননা।

    যুক্তা মুখী : এই ভারতীয় কন্যা ১৯৯৯ সালে জিতে নেন ‘মিস ওয়ার্ল্ড’-এর মুকুট। প্রিন্স টুলি নামে এক শিল্পপতিকে বিয়ে করেন এবং তাদের এক পুত্র সন্তান রয়েছে। কিন্তু স্বামীর হাতে নির্যাতিত হয়ে, অবশেষে বিবাহবিচ্ছেদ হয় তার। বর্তমানে তিনি সমাজসেবামূলক কাজে ব্যস্ত নিজেকে রাখছেন ।

    লারা দত্ত : এই মডেল-অভিনেত্রী ভারতের দ্বিতীয় ‘মিস ইউনিভার্স’। ২০০০ সালে এই খেতাব জয়ের প্রায় তিন বছর পরে তিনি বলিউডে পা রাখেন। বর্তমানে তিনি ভারতের বিখ্যাত টেনিস প্লেয়ার, মহেশ ভুপথির ঘরণী।

    দিয়া মির্জা : ২০০০ সালের বিশ্বের তৃতীয় সেরা সুন্দরীর মুকুটও উঠে আসে ভারতের এই কন্যার মাথায়। ‘মিস এশিয়া প্যাসিফিক’-এর স্থান জয় করে তিনি বলিউডে পা রাখেন। ২০১৪ সালে তিনি তার বিজনেস পার্টনার, সাহিল সাংভিকে বিয়ে করে সুখে সংসার করছেন।

    ঐশ্বরিয়া : ১৯৯৪ সালে তিনি জিতে নেন ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব। পরবর্তীকালে মডেলিংয়ের পাশাপাশি বলিউডেও জায়গা করে নেন ঐশ্বর্য। বর্তমানে তিনি বচ্চন পরিবারের বধূ।

    সুস্মিতা সেন : ভারত থেকে প্রথম বিশ্বসুন্দরীর খেতাব জেতেন এই বঙ্গললনা। ১৯৯৪ সালে সেই খেতাব জিতে, পরবর্তীকালে তিনি বলিউডে পা রাখেন। অভিনয়ের পাশাপাশি, মডেলিং ও ফ্যাশন জগতেও সমান আনাগোনো এই সুন্দরীর। ২০০০ ও ২০১০ সালে তিনি দুই কন্যাসন্তান দত্তক নেন।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4673