• শিরোনাম



    ঘূর্ণিঝড় বুলবুল | সৌজন্যে: windy.com



    কোন এলাকার খবর দেখতে চান...

    খোকাকে নিয়ে যা বললেন চির প্রতিদ্বন্দ্বী আব্বাস

    ডেস্ক | ০৫ নভেম্বর ২০১৯ | ১১:৩০ অপরাহ্ণ

    খোকাকে নিয়ে যা বললেন চির প্রতিদ্বন্দ্বী আব্বাস

    অবিভক্ত ঢাকার সর্বশেষ নির্বাচিত মেয়র বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুতে একজন ভালো বন্ধুকে হারানোর বেদনা অনুভব করছেন বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

    তিনি বলেন, জাতি একজন বীর মুক্তিযোদ্ধাকে হারালো। আমি একজন ভালো বন্ধুকে হারালাম। খোকার মৃত্যুতে বড় অসহায় অনুভব করছি। সমসাময়িক তার মতো সঙ্গী আর কেউ নেই। দুয়েকজন আছেন, তবে তার মতো কেউ হবে না। তার মৃত্যুতে বিএনপিও একজন ম্যাচিউরড ও পটেনশিয়াল রাজনৈতিক ব্যক্তিত্বকে হারালো।


    সোমবার (৪ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ঢাকায় নিজ বাসায় সাদেক হোসেন খোকার মৃত্যুর প্রতিক্রিয়া জানাতে গিয়ে এসব কথা বলেন তিনি। এসময় তিনি আরও বলেন, সাদেক হোসেন খোকাকে ঘিরে দলের মধ্যেও কেউ কেউ বিভেদ তৈরির চেষ্টা করেছে। শিগগিরই তাদের নাম-পরিচয় প্রকাশ করবেন তিনি।

    সাদেক হোসেন খোকার সঙ্গে নিজের সম্পর্কের কথা জানাতে গিয়ে আব্বাস বলেন, খোকার সঙ্গে সম্পর্ক ছিল রেললাইনের মতো। তার চলাফেরার স্টাইল ছিল একরকম, আমার অন্যরকম। খোকা একসময় ন্যাপের রাজনীতি করত, আমি বিএনপি করতাম। মতের অমিল ছিল, তবে দ্বন্দ্ব ছিল না। ল্যাং মারামারি ছিল না।

    তিনি আরও বলেন, কিছু লোক আছে, কিছুদিনের মধ্যে তাদের নাম প্রকাশ করব। না করলে দলের বড় ক্ষতি হবে। তারা আমার এখানে ভাত খেত। খোকার সঙ্গে দেখা হলে তার কাছে আমার নামে উল্টাপাল্টা বলত। সেই একই লোক আবার আমার কাছে এসে অন্য কথা বলত। খোকার সঙ্গে যে ওইসব ব্যাপারেও আমার কথা হতো, তারা হয়তো ওরা জানতই না।

    কিডনি সংক্রান্ত জটিলতার কারণে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন সাদেক হোসেন খোকা। সেখানে তাকে দেখতে গিয়েছিলেন মির্জা আব্বাস। সেসময়কার কথা জানিয়ে আব্বাস বলেন, সিঙ্গাপুরে খোকার কিডনি অপারেশনের সময় সেখানে গিয়েছিলাম। গিয়ে দেখলাম, তার ক্যানসারও ধরা পড়েছে, কিন্তু কিডনির অপারেশন করানো হচ্ছে। ওই সময় থেকেই তার সমস্যা বেড়েছে। আগে জানলে হয়তো সেই অপারেশন করতে দিতাম না। সিঙ্গাপুরে অপারেশনের পরপরই খোকা চিকিৎসার জন্য আমেরিকা চলে যায়।

    Comments

    comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী