বুধবার, মার্চ ৩, ২০২১

খোলা স্থানে মলত্যাগ করবে না ফরিদপুরের যে ইউনিয়নবাসী

  |   বুধবার, ০৩ মার্চ ২০২১ | প্রিন্ট  

খোলা স্থানে মলত্যাগ করবে না ফরিদপুরের যে ইউনিয়নবাসী

ফরিদপুরের সদরপুর উপজেলার চর নাসিরপুর ইউনিয়নকে শতভাগ খোলা স্থানে মলত্যাগ মুক্ত ইউনিয়ন হিসেবে ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (০২ মার্চ) আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়। 
বর্তমানে ওই ইউনিয়নের সকল পরিবার স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহার করে। ইউনিয়ন ওয়াটসান কমিটি উপজেলা ওয়াটসান কমিটি বরবার চর নাসিরপুর ইউনিয়নকে খোলা স্থানে মলত্যাগ মুক্ত ইউনিয়ন ঘোষণার জন্য আবেদন করে।
উপজেলা ওয়াটসান কমিটি যাচাই-বাছাই করে জিওবি-ইউনিসেফ আসোয়া টু প্রকল্পের আওতায় এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ ও ইউনিয়ন পরিষদ এই প্রকল্প বাস্তবায়ন করেছে।
প্রকল্প বাস্তবায়নে উপজেলা প্রশাসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, শিক্ষা ও স্বাস্থ্য অধিদফতর সহযোগিতা করে আসছে। এই উপলক্ষে মঙ্গলবার বেগম কাজি জেবুননেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে চর নাসিরপুর ইউনিয়নের সর্বসাধারণের উপস্থিতি এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সে সময় উপজেলা ওয়াটসান কমিটির পক্ষ থেকে চর নাসিরপুর ইউনিয়নকে সার্টিফিকেট প্রদান করা হয়।
চর নাসিরপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ মো. আক্কাস আলির সভাপত্বিতে অনুষ্ঠানে ছিলেন সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজি মো. শফিকুর রহমান, সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার, সহকারী ভূমি কমিশনার সজল কুমার শীল, উপজেলা স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ ওমর ফয়সাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল মালেক মিয়া প্রমুখ।


Posted ৯:২০ পূর্বাহ্ণ | বুধবার, ০৩ মার্চ ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১