• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গণধর্ষণের শিকার নারীর ওপর পঞ্চমবার অ্যাসিড হামলা

    অগ্রবাণী ডেস্ক | ০৩ জুলাই ২০১৭ | ১০:১১ পূর্বাহ্ণ

    গণধর্ষণের শিকার নারীর ওপর পঞ্চমবার অ্যাসিড হামলা

    গণধর্ষণের শিকার ভারতীয় এক নারীর ওপর পঞ্চমবারের মতো অ্যাসিড আক্রমণের ঘটনা ঘটেছে।


    সম্প্রতি উত্তর প্রদেশের লখনৌর একটি নারী হোস্টেলের বাইরে পানি সংগ্রহকালে লক্ষ্মী নামে ওই নারীকে অ্যাসিড ছুড়ে মারা হয়। খবর- বিবিসির।

    ajkerograbani.com

    এরআগে ৩৫ বছর বয়সী লক্ষ্মীর ওপর চারবার অ্যাসিড হামলা হয়েছে, তিনি গণধর্ষণেরও শিকার হয়েছেন একবার। বার বার অ্যাসিড হামলার পেছনে নির্দিষ্ট দুই ব্যক্তিকে অভিযুক্ত করা হয়েছে। তবে আইনের ফাঁক গলে জামিন পেয়েছেন তারা।

    ২০০৮ সালে লক্ষ্মী কথিত গণধর্ষণের শিকার হন এবং তার শরীরে অ্যাডিস নিক্ষেপ করেন ওই দুই ব্যক্তি। সম্পত্তি বিরোধের জের ধরে এ হামলা করা হয় বলে জানানো হলেও বিষয়টি স্পষ্ট নয়।

    এরপর দায়েরকৃত অভিযোগ তুলে নিতে ২০১২ ও ২০১৩ সালে একই ব্যক্তিরা লক্ষ্মীর ওপর অ্যাসিড হামলা করেন। সর্বশেষ চলতি বছরের মার্চে মেয়ের সঙ্গে ট্রেনে ভ্রমণকালে ট্রেনে তার ওপর অ্যাসিড হামলা হয়। এ সময় তাকে অ্যাসিড পানে বাধ্য করা হয়। ওই ঘটনায় অভিযুক্ত দুই ব্যক্তি এপ্রিলে বিচারের মুখোমুখি হলেও জামিনে মুক্তি পান।

    ভারতীয় সরকারি ভাষ্য অনুযায়ী প্রতি বছর দেশটিতে শত শত অ্যাসিড সন্ত্রাসের ঘটনা ঘটছে। তবে প্রকৃত সংখ্যা আরও বেশি বলে দাবি অ্যাসিড সন্ত্রাসবিরোধী আন্দোলনকারীদের।

    ভারতে ব্যাপক অ্যাসিড সন্ত্রাসের মুখে ২০১৩ সালে অ্যাসিড বিক্রি নিয়ন্ত্রণে রুল জারি করে দেশটির সুপ্রিম কোর্ট। কিন্তু এখনও ভারতে অ্যাসিড বেশ সহজলভ্য।

    Facebook Comments Box

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4757