• শিরোনাম



    কোন এলাকার খবর দেখতে চান...


    গণমাধ্যমকে চরম হুমকি দিল মিয়ানমারের জান্তা সরকার

    | ২৩ ফেব্রুয়ারি ২০২১ | ৫:১৭ অপরাহ্ণ

    গণমাধ্যমকে চরম হুমকি দিল মিয়ানমারের জান্তা সরকার

    মিয়ানমারের গণমাধ্যমে ‘অভ্যুত্থান’ বা ‘ক্যু’ শব্দ ব্যবহার করলে, কঠোর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দিয়েছে দেশটির জান্তা সরকার। 


    সোমবার (২২ ফেব্রুয়ারি) রাজধানী নেইপিদোতে জান্তা সরকারের মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে এক বৈঠকে সেনা প্রধান মিন অং লাইং বলেন, এখন থেকে যে সব গণমাধ্যম অভ্যুত্থান শব্দ ব্যবহার করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার।

    ajkerograbani.com

    মিয়ানমারের জনগণের স্বার্থেই দেশটির সেনাবাহিনী রাষ্ট্র পরিচালনার দায়িত্বে কাধে নিয়েছে বলেও জানান সেনা প্রধান। এছাড়াও, দেশের বর্তমান পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও বৈঠকে উল্লেখ করা হয়।

    উল্লেখ গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সামরিক অভ্যুত্থান হয়। আটক করা হয় দেশটির নির্বাচিত নেত্রী অং সান সু চিসহ দলের শীর্ষ নেতাদের। এরপর থেকেই অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ অব্যাহত। শান্তিপূর্ণ বিক্ষোভ দমাতে অতিরিক্ত সেনা মোতায়েন ও বলপ্রয়োগ হচ্ছে। সেনাবাহিনীর দমন-পীড়ন এবং নতুন নির্বাচনের প্রতিশ্রুতিও জান্তা সরকারের বিরুদ্ধে আন্দোলন ঠেকানো সম্ভব হচ্ছে না।

    Facebook Comments

    কোন এলাকার খবর দেখতে চান...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে আজকের অগ্রবাণী


  • Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/ajkerogr/public_html/wp-includes/functions.php on line 4755