রবিবার, নভেম্বর ২৮, ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনার তাণ্ডব কিছুটা কমেছে

ডেস্ক রিপোর্ট   |   রবিবার, ২৮ নভেম্বর ২০২১ | প্রিন্ট  

গত ২৪ ঘণ্টায় করোনার তাণ্ডব কিছুটা কমেছে

বিশ্বের দেশে দেশে টিকাকরণের হার বেড়ে যাওয়ায় পর করোনার প্রকোপ কিছুটা কমেছিল। হঠাৎ কয়েকদিন তা আবার লাগামহীন হয়ে পড়ে। তবে গত ২৪ ঘণ্টায় করোনার তাণ্ডব কিছুটা কমেছে।

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৫ হাজার ৩৭৬ জন। অন্যদিকে শনাক্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ৩০ জন।


এর আগে শনিবার (২৭ নভেম্বর) বিশ্বে মারা গিয়েছিল আরও ৬ হাজার ৩৩৭ জন। অন্যদিকে শনাক্ত হয়েছিল ৫ লাখ ৬৯ হাজার ৮৩৩ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ২৬ কোটি ১৩ লাখ ৬৯ হাজার ৫০৭ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ১২ হাজার ৩৪১ জনে। আর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৬০ লাখ ৬২ হাজার ৭৫৯ জন।


করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে ৪ কোটি ৯০ লাখ ৭৭ হাজার ৪০৮ জন। মৃত্যু হয়েছে ৭ লাখ ৯৯ হাজার ৩১২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৫ লাখ ৭১ হাজার ৩৬৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৭ হাজার ৯৭৯ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২০ লাখ ৭৬ হাজার ৮৬৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৪ হাজার ২৩৬ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ১ লাখ ১০ হাজার ৪০৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৪৪ হাজার ৭২৪ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯৫ লাখ ৩৬ হাজার ৮২৫ জন। মারা গেছেন ২ লাখ ৭১ হাজার ৫৩১ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, জার্মানি নবম এবং আর্জেন্টিনা দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩১তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Posted ১০:০৬ পূর্বাহ্ণ | রবিবার, ২৮ নভেম্বর ২০২১

ajkerograbani.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

Archive Calendar

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১